Sunday, February 5, 2023

যানজটে শহরে ঢোকা দায়, অতিষ্ঠ পাংশাবাসী

উজ্জল হোসেন (পাংশা) রাজবাড়ী: রাজবাড়ীর পাংশায় নিষেধাজ্ঞা অমান্য করে শহরে প্রবেশ করছে ভারীযান। এতে দিনভর লেগেই থাকছে যানযট। প্রতিনিয়ত এই যানযটে অতিষ্ট পাংশাবাসী। রমজান মাসের শুরু থেকেই তা বেড়ে আরোও দিগুন হয়েছে। কিছুতেই মুক্তি মিলছে না পাংশাবাসীর।

জানা গেছে, রমজান মাসে বিভিন্ন পণ্যবাহী ট্রাক,ড্রাম ট্রাক ও বাটাহাম্বা, নছিমনও করিমন সহ বিভিন্ন অবৈধ যানের উতপাত বেড়েছে শহরে। পৌর কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে এসকল যান দিনের বেলায় শহরের মধ্যে প্রবেশ করায় প্রতিনিয়ত বাড়ছে যানজট। নিষেধাজ্ঞা মানছে না এসকল যানবহনের চালকেরা।

পাংশা মৈশালা বাজারে প্রায় ঘন্টাব্যাপী যানযটে আটকে থাকা রাজিব হোসেন বলেন, পাংশা সরদার বাসষ্ট্যান্ড থেকে কালিবাড়ি মোড় ৫ মিনিটের রাস্তা। যানযটের কারণে আজ প্রায় ১ ঘন্টা লেগেছে।

মার্কেটের ফার্মেসী ব্যবসায়ী সবুজ খান বলেন, এই সড়কটি উপজেলা দক্ষিণাঞ্চলের মানুষের শহরে প্রবেশের একমাত্র সড়ক। শহরে দিনের বেলায় বড় বড় গাড়িগুলো প্রবেকশ করার কারণে প্রতিনিয়ত সড়কটির মৈশালা বাজারে যানজট লেগেই থাকে।

মৈশালা বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী মাহবুব আলম বলেন, বিশেষ করে রমজান মাস। মানুষ এই রোদের মধ্যে ঘন্টার পর ঘন্টা এখানে যানযটে আটকা পড়ে থাকে। প্রতিনিয়িত এই বাজারে যানযটের কারণে মানুষ অতিষ্ট। আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয় যানযটের কারণে।

এ বিষয়ে পাংশা পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল বলেন, সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত শহরের মধ্যে ভারী যানবাহন প্রবেশ ও লোড-আনলোড করা নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হয়েছে। কিন্তুু চালকেরা নিষেধাজ্ঞা মানছে না। যানযট নিরশনে অতিদ্রুত পৌরসভার পক্ষ থেকে একটি টিম বের করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here