Tuesday, February 7, 2023

আদালতের আদেশ অমান্য করে বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল-আহত-৪

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীর বালিয়াকান্দিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বীরমুক্তিযোদ্ধার স্ত্রীর নামীয় জমিতে জোড়পূর্বক ঘর উত্তোলনে বাঁধা দেওয়ায় মেয়ে মনোয়ারা বেগম, রাহেলা বেগম, পুত্রবধু সোনিয়া বেগম ও জেসমিন বেগমকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ।

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরীর ছেলে আহম্মদ হোসেন চৌধুরী, তোফাজ্জেল হোসেন চৌধুরী জানান, বৃহস্পতিবার বিকাল হতে সন্ধ্যা পর্যন্ত উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর কলেজ এলাকায় বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরীর স্ত্রী লতিফা বেগমের নামীয় জমিতে জোড়পূর্বক কলাগাছ ও আমগাছ কর্তন করাসহ ঘর উত্তোলন করে একই ইউনিয়নের বড়হিজলী গ্রামের আকবর আলীর ছেলে আশিকুর রহমানসহ হেলমেট পরিহিত ৪০-৫০জন ভারাটিয়া লোকজন। এই দখলে বাধা দেওয়ায় ৪জনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ। তারা আরো জানান, আমাদের মা লতিফা বেগমের নামীয় জমি অবৈধভাবে দখলের বিষয়ে আমরা টের পেয়ে রাজবাড়ী আদালতে ১৪৪ ধারার মামলা দায়ের করি। বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ চৌধুরী জামাই জয়নুল আবেদীন জানান, অবৈধ ভাবে দখল করাসহ মুক্তিযোদ্ধার সন্তানদের কে মারপিটের বিষয়ে থানায় পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলদাররা পালিয়ে যায়, পুলিশ চলে গেলে পূনরায় এসে কাজ শুরু করে। জমির বেশির ভাগ মালিক এলাকায় না থাকার কারণে জোড়পূর্বক দখল করছে।

এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্ত আশিকুর রহমান জানান, আমার নামীয় ক্রয়কৃত জমি ও কোর্টের রায়ের প্রেক্ষিতে আমার জমিতে আমি ঘর উত্তোলন করছি। আমি কোন দখল করছি না। বালিয়াকান্দি থানার এসআই রাজীবুল ইসলাম জানান, মারধোর ও দখলের একটি অভিযোগের পেক্ষিরত সরেজমিনে তদন্তের জন্য এসেছি, তদন্ত পুর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

amirul/bk/rj

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here