Monday, February 6, 2023

উৎসবমুখর ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার প্রকল্প!

মোজাম্মেল হক লালটু:  বাংলাদেশের সি সি সেভেন ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার প্রকল্প, পলাশ জেলার নরসিংদীতে অবস্থিত, প্রকল্প নির্মাণকালীন সময়ে বাংলাদেশে এটি দ্বিতীয়বারের মতো চীনা বসন্ত উৎসবের সূচনা করে।

জানাগেছে, চীনা এবং বাংলাদেশী কর্মী মিলে চায়নিজ নতুন বছরকে বরণ করে নেয়। সবার মনোবল বাড়ানোর জন্য, প্রকল্প বিভাগ শুধুমাত্র ঐতিহ্যবাহী চীনা নববর্ষের সাজসজ্জা দিয়ে ক্যাম্প এলাকাকে সাজায়নি, বরং সমস্ত কর্মীদের নিয়ে বসন্ত উৎসবের বিভিন্ন কার্যক্রমও আয়োজন করেছে। কার্যক্রমগুলিকে প্রধানত ৩টি ভাগে ভাগ করা হয়েছে এক উইশ ওয়ালে একটি উইশ করুন, সবাই নতুন বছরের জন্য শুভেচ্ছা এবং আশীর্বাদ লিখুন, দুই খেলা কার্যক্রম, বৃত্ত খেলা, শুটিং খেলা, পাসিং টেবিল টেনিস খেলা, এবং গানের নাম অনুমান খেলা; তিন আতশবাজি সম্মেলন শেষে সমস্ত কর্মীদের উপভোগ করার জন্য রাতে সুন্দর আতশবাজি ফোটানো হয়। অনেক বাংলাদেশী কর্মচারীও অংশ নিয়েছিল এবং ঐতিহ্যবাহী চীনা বসন্ত উৎসবের প্রাণবন্ত ও উৎসবমুখর পরিবেশ অনুভব করেছে। যে জি পি ইউ এফ পি প্রকল্পটির নির্মাণাধীন কোম্পানী চায়না ন্যাশনাল কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন কর্পোরেশন সেভেন লিমিটেড সি সি সেভেন এবং মালিক বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)। প্রকল্পটি সম্পন্ন হওয়ার পর এটিই হবে বাংলাদেশের সবচেয়ে বড় সার কারখানা। বর্তমান প্রকল্পের অগ্রগতি ৮৩ পার্সেন্ট এবং এটি ২০২৪ সালের জানুয়ারিতে উৎপাদন শুরু করার পরিকল্পনা করা হয়েছে।

প্রকল্পটির এডমিন বিভাগের শিয়াংও ফং, আলামিন ও বাপ্পি জানায়, এ বছর আমরা বাঙালি এবং চাইনিজরা মিলে অনেক মজা করেছি এতে করে আমাদের মধ্যে আরো ভালো সম্পর্ক সৃষ্টি হয়েছে যাতে করে আগামীতে বাংলাদেশ এবং চায়নার মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকে এবং সামনের দিনে আমরা সবাই মিলেমিশে কাজ করতে পারি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here