Wednesday, February 8, 2023

এসএসসি-৯৯ ব‍্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি গোয়ালন্দ(রাজবাড়ী): “মেতে উঠি উৎসবে, ফিরে যায় শৈশবে”-স্লোগানে গোয়ালন্দের ঐতিহ্যবাহী বিদ‍্যাপীঠ গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ‍্যালয়ের এসএসসি-৯৯ ব‍্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ ডিসেম্বর শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে মিলনমেলার এ অনুষ্ঠান।

মিলনমেলার এ অনুষ্ঠানের শুরুতেই ৯৯ ব‍্যাচের বন্ধুদের পরিবারকে রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে বরণ করে নেয়া হয়।

দীর্ঘ সময় অতিবাহিত জীবনের শৈশবের সকল বন্ধুদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে স্কুল প্রাঙ্গণ। মিলনমেলার প্রথম অংশে মিলনমেলায় উপস্থিত হওয়া সকল বন্ধুদের পরিবার সম্পর্কে জানা-অজানা সব কথা ও পরিচয় পর্ব শেষে শুরু হয় শিশুদের মধ্যে খেলা প্রতিযোগিতা এবং সকল শিশদের সৌজন্যমূলক পুরস্কার বিতরণ। উপস্থিত বন্ধুদের শৈশবের স্মৃতিচারণে মাধ‍্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়। মধ‍্যহ্নভোজ শেষে মিলনমেলার দ্বিতীয় পর্ব শুরু হয়। দ্বিতীয় পর্বে ৯৯ ব‍্যাচের বন্ধুদের সহধর্মিনীদের মধ্যে মিউজিক‍্যাল বল এবং বন্ধুদের মধ্যে ফুটবল পেনাল্টি শুট অনুষ্ঠিত হয়।

মিলনমেলায় অংশ নেয়া ৯৯ ব‍্যাচের বন্ধুদের মধ্যে উপস্থিত থেকে মিলনমেলাকে প্রাণবন্ত করে তুলেছে সাজ্জাদ,সুমন,বাদল,হিরা,খুশি,পলাশ,পিকুল,আল আমিন,সুজিত,শিরিন,হাজরা,রিমা,ঝর্ণা,মাজহারুল,নুর মোহাম্মদ,রোকন,হিরু,সেলিম,সোহেল,সাইদ,নিলুফা,সাবিনা,রুনা,পলি,মাসুদ,জিন্দার,আউয়াল,কামরুল,ফিরোজ,রাজ্জাক,শহীদুল,উত্তম,মোয়াজ্জেম,মানিক,জব্বার,বিপ্লব,কোমল,লিয়াকত,রাব্বানী প্রমুখ।

পুনর্মিলনীর সবার মধ্যে লটারির টোকেন প্রদান শেষে ড্র অনুষ্ঠান শেষে সকলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পুনর্মিলনীর অন‍্যতম উদ‍্যেক্তা মো. সাজ্জাদ হোসেন বলেন, আমরা গোয়ালন্দের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ‍্যালয় হতে দীর্ঘ ২২ বছর আগে পড়ালেখার পাঠ শেষ করেছি। এতদিন পরে কে,কোথায়,কিভাবে,কেমন আছে এবং প্রিয় বন্ধুদের মুখগুলো কাছ থেকে দেখতে ও পুরো একটাদিন একসাথে কাটাতে এমন উদ্যোগ হাতে নিয়েছিলাম।

আয়োজনটি সফল করতে অংশ নেয়া সকল বন্ধুদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এরমধ্যে এ আয়োজনটি সফল করতে বিশেষ করে ৯৯ ব‍্যাচের প্রবাসে বসবাসরত বন্ধু রুবেল ও সরোয়ারের অংশগ্রহণ আমাকে মুগ্ধ করেছে। তিনি আরও বলেন, একটা মিলনমেলায় সবারই অবদান মনে রাখার মতো তবে এরমধ্যে আয়োজনটি সফল করতে বন্ধু বাদল,সুমন,হিরা,খুশি,পলাশ,পিকুল,আলআমিন অন‍্যতম।

 

rj/srj/gl

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here