Wednesday, February 8, 2023

গভীর রাতে নদী থেকে বালি ও মাটি উত্তোলনঃ ৪ জনের কারাদণ্ড

উজ্জল হোসেন (পাংশা) রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের পদ্মা নদী থেকে চড়ঝিকড়ি বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অপরাধে সোমবার দিবাগত রাতে মোবাইল কোর্ট পরিচালনা করেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আলী। এ সময় এ বালি কাটার সাথে জড়িত ৪ জনকে বালু মহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন- ২০১০ অনুযায়ী প্রত্যেককে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুরের ডিএডি মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বাধীন একটি চৌকশ র‌্যাবের টিম।

দির্ঘদিন ধরে পদ্মা নদী থেকে বালি মাটি চুরি করে বিক্রি করে আসছিল স্থানীয় একাধিক চক্র। বিভিন্ন সময় এ বিষয়ে উপজেলার আইন শৃংঘলা কমিটির সভায় বিষয়টি নিয়ে একাধিক বার কথা হলেও তা ওই চক্রটি বিভিন্ন কৌশলে এ অবৈধ বালি ও মাটির ব্যবসা করেই চলছিল।

কারাদন্ড প্রাপ্তরা হলেন- পাংশা উপজেলার চরআফড়া গ্রামের মৃত গফুরের ছেলে হারুন (৩৫),কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার তাহেরপুর গ্রামের এয়ার আলীর ছেলে মামুন,পাংশা উপজেলার যশাই ইউনিয়নের মনিরামপুর গ্রামের হোসেন শেখের ছেলে সাকিব ও গুরুচন্ডিপুর গ্রামের আয়ুব শেখের ছেলে আলম শেখ। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী জানান জনসার্থে এরুপ অভিযান অব্যহত থাকবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here