Wednesday, February 8, 2023

গোয়ালন্দে এডভোকেসি সভা অনুষ্ঠিত

মোজাম্মেল হক লালটু, গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বেসরকারী উন্নয়ন সংস্থা মুক্তি মহিলা সমিতির আয়োজনে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৫ নভেম্বর দুপুর ১২ টার সময় বেসরকারী উন্নয়ন সংস্থা মুক্তি মহিলা সমিতির হল রুমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগমের সভাপতিত্বে মুক্তি মহিলা সমিতির আলো প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর আখি আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সৈয়দ মোঃ আমিরুল হক। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ছালমা আক্তার, সমাজ সেবা অধিদপ্তরের প্রতিনিধি হাবিবুর রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন মুক্তি মহিলা সমিতির প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মন্জু। গোয়ালন্দ হাসপাতালের ডাক্তার শরিফুল ইসলাম।সে সময় বক্তারা বলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণ প্রকল্পে এডভোকেসি নেটওয়ার্ক এর মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য স্থানীয় পর্যায়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী বিশেষ করে দৌলতদিয়ার পূর্বপাড়ায় বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার বা দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে পারে সে জন্য এই প্রকল্পের আওতায় কমিউনিটিতে নেতৃত্বদানকারী ব্যক্তিবর্গকে নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। যাতে তারা সরকারী বিভিন্ন সাহায্য সহযোগীতা পায় সে ব্যাপারে তাদেরকে অবহিত করা হয়। যাতে তারা পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে সহযোগিতা করবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here