Friday, March 29, 2024

গোয়ালন্দে ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ঈদ উপহার বিতরণ

  • বিশেষ প্রতিনিধিঃ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় বিদেশে অবস্থানরত কতিপয় মানবিক ও উদারচিন্তার যুবক মিলে প্রতিষ্ঠা করেছে ” প্রবাসী ফোরাম ” নামে একটি সামাজিক সংগঠন। যেখান থেকে গোয়ালন্দ উপজেলায় দরিদ্র, অসহায়, অসুস্থ এবং মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করা হয়।

জানা যায় ২০১৬ সালে গোয়ালন্দ উপজেলার কতিপয় মানবিক যুবক যারা পরিবারের সবার মুখে হাসি ফুটানোর জন্য, পরিবারের একটু সুখের আশায় বিদেশে থাকে তারা নিজেরা অসহায় মানুষ কে সাহায্য করার চিন্তা করে। তারা বিভিন্ন সময় বিভিন্ন রকম সহায়তা করলেও এবার তারা সিদ্ধান্ত নেয় মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের কে সন্মানিত করার।

আজ ১লা মে সকাল দশটায় গোয়ালন্দ উপজেলা হলে রুমে একটি অনুষ্ঠানের মাধ্যমে তারা ভালোবাসার ঈদ উপহার দিয়ে সন্মানিত করে এই ইমাম ও মুয়াজ্জিনদের।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান জনাব মোস্তফা মুন্সি বলেন তারা সমাজের সন্মানিত মানুষ অথচ তারাই সমাজের সবচেয়ে অবহেলিত। তাদের জন্য কিছু করতে পারাটা সৌভাগ্যের।

গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার ভূমি জনাব রফিকুল ইসলাম বলেন এ রকল অনুষ্ঠানে থাকতে ভালো লাগছে। সমাজে আমাদের প্রদর্শক যারা ন্যায়ের পথ দেখান। সব কাজে ছুটি থাকলেও একজন ইমাম বা মুয়াজ্জিন নিয়মিত আজান দিচ্ছে এবং নামাজ পড়াচ্ছেন তারাই সমাজের অবহেলিত ও নির্যাতিত। তাদের সহায়তা করতে পারাটা সৌভাগ্যের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ” প্রবাসী ফোরামের এডমিন ও যুক্তরাষ্ট প্রবাসী সোহানুর রহমান সোহান, বক্তব্য রাখেন পূর্তগাল প্রবাসী কামাল, এবং প্রবাসী ফোরাম গোয়ালন্দ উপজেলা সমন্বয়ক লুৎফর রহমান।

অনুষ্ঠানে প্রত্যেক ইমামকে একটি করে জুব্বা দেওয়া হয়। প্রত্যেকে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন এবং প্রবাসী ফোরামের উত্তরাত্তর সমৃদ্ধি কামনা করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here