Sunday, February 5, 2023

গোয়ালন্দে গণমানুষের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে গণস্বাস্থ্য কেন্দ্র

মোজাম্মেলহক লালটু , গোয়ালন্দঃ গোয়ালন্দ উপজেলার আওতাধীন দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লী, পদ্মা নদী বেষ্ঠিত দূর্গম চরাঞ্চল ও দরিদ্র প্রধান অঞ্চলে দীর্ঘদিন ধরে নিয়মিত ক্যাম্পিংয়ের মাধ্যমে গনমানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্র।

বিশেষ করে এইচআইভি এইডস ও বিভিন্ন যৌনরোগ বিষয়ে সচেতনতা সৃষ্টি,রোগ নির্ণয় ও স্বাস্থ্যসেবা নিয়ে তাদের চিকিৎসক দল ও কর্মীরা যৌনপল্লীতে সার্বক্ষণিক কাজ করে চলেছেন। পাশাপাশি স্বল্প মূল্যে ওষুধ বিতরন করে থাকেন। গণস্বাস্থ্য কেন্দ্রের এ সেবা কার্যক্রম ইতিমধ্যে এ অঞ্চলে ব্যাপকভাবে প্রশংসা কুড়িয়েছে।

ফ্রান্সের চির সাপোর্ট কমিটি ডাউফরসিডা প্রকল্পের আওতায় তাদেরকে এ কার্যক্রমে সহযোগিতায় দিয়ে আসছে।

দৌলতদিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের হলরুমে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে আয়োজিত কমিউনিটি মিটিংয়ে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় সভাপতিত্ব করেন দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম।

গণস্বাস্থ‍্য কেন্দ্রের ফিল্ড অ‍্যানিমেটর মো. সাজ্জাদ হোসেনের সঞ্চালনায়
সভায় বক্তব্য রাখেন দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের ব‍্যবস্থাপক মো. জুলফিকার আলী, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, দৌলতদিয়া মডেল হাই স্কুলের সহকারি শিক্ষক ও দৈনিক যুগান্তর গোয়ালন্দ প্রতিনিধি শামীম শেখ, দৌলতদিয়া বাজার ব্যবসায়ী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, ব্যাবসায়ী মোয়াজ্জেম হোসেন মজনু, মো. নুরুল ইসলাম, দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের সহকারি ব‍্যবস্থাপক বিকাশ চন্দ্র দত্ত, আবাসিক মেডিকেল অফিসার ডা: সৌরভ কুমার বিশ্বাস, পায়াক্ট বাংলাদেশ সংস্থার ডিআইসি ম‍্যানেজার মো. মজিবুর রহমান খান জুয়েল, ফিল্ড সুপারভাইজার শেখ রাজীব, দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের মেডিকেল টেকনোলজিস্ট ঈমান হোসেন, ফিল্ড অ‍্যানিমেটর শরিফ হোসাইন প্রমুখ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here