Monday, February 6, 2023

চাল বাজারে দুই ব্যাবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে সোমবার (২২শে আগস্ট) রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় সদর উপজেলার পাইকারি আড়ত বাজার, চাউল বাজার ও দুধ বাজারের বিভিন্ন পণ্যের পাইকারি ও খুচরা প্রতিষ্ঠানে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন

ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ ও ভাউচার এর সহিত বিক্রয় মূল্য যাচাইকরণ এবং ধার্য্যকৃত ও নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করাসহ অবৈধ প্রক্রিয়ায় খাদ্যাপণ্য্ উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ না করার বিষয়ে তদারকি ও নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং বিভিন্ন প্রকার নিত্যপণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্যি সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৩৮, ৪০ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে লতিফ স্টোর (চাউল বাজার, সদর উপজেলা রাজবাড়ী) এক হাজার টাকা
ও মেসার্স স্বপন কুমার সাহা (চাউল বাজার, সদর উপজেলা রাজবাড়ী) কে ৫হাজার টাকা সহ দুই টি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here