Tuesday, February 7, 2023

এমএলএম কোম্পানি জেকা বাজার লিঃএর মালিক গ্রেফতার -টাকা পাবার আশায় গ্রাহকেরা

রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ীতে ২০ হাজার গ্রাহকের প্রায় ৬০ কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হওয়া ই-কমার্স প্রতিষ্ঠান জেকা বাজারের মালিক জাবিউল্লাহ খান জাবেরকে নিয়ে অভিযান চালিয়েছে সিআইডি। রবিবার বিকালে রাজবাড়ী শহরের নান্নু টাওয়ারে এ অভিযান পরিচালনা করে। প্রতিষ্ঠান বন্ধ করে দেবার দীর্ঘ ১০ মাসেও গ্রাহকরা বিনিয়োগকৃত অর্থ ফেরত পায়নি। বিনিয়োগকৃত অর্থ ফেরতের না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন প্রতারিত গ্রাহকরা। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। মামলার পর থেকে রাজবাড়ী জেকা বাজারের মালিক জাবিউল্লাহ খান জাবের ছিলো আত্মগোপনে।

দীর্ঘ ১০ মাস পর রাজবাড়ীর সিআইডি পুলিশ ফরিদপুরের আলীপুর এলাকা থেকে শনিবার বিকালে তাকে গ্রেপ্তার করে।

রাজবাড়ী সিআইডি’র পুলিশ পরিদর্শক জিল্লুর রহমান বলেন, প্রতারিত গ্রাহকদের দায়েরকৃত মামলাটি সিআইসিকে তদন্তভার দেন। তাকে গ্রেপ্তার করার পর রাজবাড়ী শহরের নান্নু টাওয়ারে জেকা বাজার অফিসে অভিযান পরিচালনা করা হয়। সোমবার সকাল ১১টায় পুনরায় অভিযান পরিচালনা করা হবে।

জানাগেছে, স্বল্প মূল্যে মোটরসাইকেল, প্রসাধনী সামগ্রীসহ নানা প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় জেকা বাজার। জেকা বাজারের মালিক জাবের উল্লাহ রাজবাড়ী জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের কাছ থেকে ৬০-৭০ কোটি টাকা হাতিয়ে নেয়। এসব টাকা দিয়ে পরিবারের বিভিন্ন সদস্যের নামে ঢাকা, রাজবাড়ী শহর, কালুখালীতে জমি, ফ্লাট কিনেছে প্রতিষ্ঠানটির মালিক। গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে বিভিন্ন ভাবে হুমকি দেওয়াসহ টালবাহানা করছে। জেকা বাজারে টাকা বিনিয়োগ করে স্বর্বস্ব হারিয়ে মানবেতর জীবন-যাপন করাসহ টিম লিডাররা গ্রাহকদের চাপের মুখে রয়েছে।

জেকা বাজারের মালিক জাবিউল্লাহ খান জাবের বর্তমানে জয়েন্ট স্টক কোম্পানী থেকে ২০২১ সালের ১৯ সেপ্টেম্বর ঢাকা ডেল লিঃ, রেজিঃ নং-সি-১৭৪২৪৫ নামক আরেকটি নতুন কোম্পানী খুলে ঢাকা উত্তরা পশ্চিম থানার বাড়ী-৩৪ (৬ষ্টতলা), রোড-৬/সি, সেক্টর-১২ তে প্রতারনামূলক একই রকম ব্যবসার মাধ্যমে মানি লন্ডারিং করছে। সে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের শুকুর আলীর ছেলে।

ভুক্তভোগীরা বলেন, রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের শুকুর আলীর ছেলে জাবিউল্লাহ খান জাবের, তার পিতা শুকুর আলী শেখ, মাতা মমতা বেগম, বোন রোকেয়া খাতুন, বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের ময়নুজ্জামান হোসেনের ছেলে মোঃ আনিসুর রহমান, পাবনার সুজানগর উপজেলার মুরালিপুর গ্রামের আঃ গণি শেখের ছেলে সাইদুল বাশার, কালুখালী উপজেলার রতনদিয়া গ্রামের আঃ মান্নান বেপারীর ছেলে শাহ ফিরোজ আহমেদ মিলে জেকা বাজার লিঃ, রেজিঃ নং সি-১৬৯৬৭৩ নামক কোম্পানীর অন্যান্য পরিচালক এমএলএম কোম্পানী খুলে গ্রাহকদের ৬০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বিনিয়োগ কারি সবাই এখন তাদের টাকা ফেরত পেতে চায়।

মোঃ মকলেছুর রহমান আপনের ও তার টিমের সদস্যদের ৫০ লক্ষ টাকা, মোঃ যুবায়েরের ও তার টিমের সদস্যদের ৭০ লক্ষ টাকা, হাবিবুর রহমান রনির ও তার টিমের সদস্যদের এক কোটি ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তারা জেকা বাজারের মালিক জাবের উল্লাহকে গ্রেফতারের দাবী জানান।
এদিকে, কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের বাড়ীতে সাংবাদিক সম্মেলনে ছেলে জাবি উল্লাহ খান জাবেরকে অনৈতিক কার্যকলাপ, মাদক সেবনের অভিযোগ ও রাজবাড়ী আদালতের নোটারী পাবলিকের মাধ্যমেও ত্যাজ্য ঘোষণা করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২ নভেম্বর প্রতারণার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের কর্মকর্তারা রাজবাড়ীতে জেকা বাজারের কার্যক্রম বন্ধ করে দেয়। বর্তমানে রাজবাড়ী জেকা বাজারের সকল কার্যক্রম বন্ধ রয়েছে। তারপর থেকে জেকা বাজারের মালিক পলাতক রয়েছে। আর গ্রাহকদের পণ্য ও টাকা কোন টাই পায়নি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here