Sunday, February 5, 2023

দখলমুক্ত করা হলো ইউনিয়ন পরিষদের জায়গা

মোঃইমদাদুল হক রানাঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের হুলাইল ব্রিজ মোড় সংলগ্ন জায়গা উদ্ধার করলেন চেয়ারম‍্যান আহমেদ আলী মাস্টার।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলার বালিয়াকান্দি উপজেলার ১ নং ইসলামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হুলাইল ব্রিজ মোড় এলাকায় পরিষদের জায়গা অবৈধ দখলদার মুক্ত করার জন্য অভিযান চালায় ইউনিয়ন পরিষদের চেয়ারম‍্যান আহমেদ আলী মাষ্টার। এসময় ইউনিয়ন পরিষদের সাধারণ সদস‍্য মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ মোহন রায়হান, মোঃ মোহন মল্লিক, মোঃ কবির হোসেন, মোঃ মজিবুর রহমান, বৃষ্ণ পদ সরকার, মোঃ নবু শেখ, কাজী শহিদুল ইসলাম সাহিদসহ সকল ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস‍্যগণ এলাকার মান্যগন্য ব্যাক্তিবর্গ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

সকালে উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম‍্যান আহমেদ আলী মাস্টার স্থাণীয় সার্ভেয়ার ও পরিষদের চৌকিদারদের নিয়ে ইউনিয়ন পরিষদের জমি অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এতে দেখা যায় হুলাইল গ্রামের কতিপয় প্রভাবশালী ইউনিয়ন পরিষদের জায়গায় ঘর উত্তোলন করে অবৈধভাবে ভাড়া দিয়ে আসছেন। জমি পরিমাপের সময় আশপাশের লোকজনদের সাথে রেখে পরিষদের জায়গা উদ্ধার করে ভাড়াটিয়া দোকানদারদের প্রভাবশালী মহলের ভাড়া প্রদান না করে ইউনিয়ন পরিষদ থেকে বাৎসরিক ৫০ টাকা প্রদান করে জমি ব‍্যবহারের নির্দেশ প্রদান করেন। এসময় বালিয়াকান্দি সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাসিবুল হাসান অভিযান পরিচালনা স্থান পরিদর্শন করেন। তিনি বলেন, সরকার তথা ইউনিয়ন পরিষদের জায়গা কেউ জোরপূর্বক জবরদখল করে ভোগদখল করা যাবে না। আপনারা যারাই এই জায়গায় ঘর উত্তোলন করে ব‍্যবসা করছেন, সবাই ইউনিয়ন পরিষদের নিকট থেকে লিজ গ্রহণ করে বৈধভাবে ব‍্যবসা করেন। যদি কেউ জোরপূর্বক আপনাদের নিকট থেকে ভাড়া উত্তোলন করতে আসে তাহলে প্রশাসনকে অব্যহিত করে আইনের আশ্রয় গ্রহণ করবেন। আজকের পর থেকে আর কেউ আপনাদের নিকট থেকে অবৈধভাবে ভাড়া/ চাঁদা নিতে পারবে না।
জমি পরিমাপ পরিচালনা করেন, সার্ভেয়ার ও বহরপুর ইউনিয়ন পরিষদের সাধারণ সদস‍্য মোঃ মিজানুর রহমান।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here