Thursday, March 28, 2024

দুর্গম চরাঞ্চল কুশাহাটায় বয়স্ক ও শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের দুর্গম কুশাহাটা চরাঞ্চলের প্রতিটি পরিবারকে একটি করে কম্বল এবং পায়াক্ট বাংলাদেশ প্রাক-প্রাথমিক বিদ‍্যালয়ের শিশুদের একটি করে সোয়েটার প্রদান করা হয়েছে।

গত রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজবাড়ী ফাউন্ডেশন ও বুয়েট ৮৬ ব‍্যাচের যৌথ উদ্যোগে ট্রলার যোগে চরে গিয়ে এ কম্বল এবং সোয়েটার বিতরণ করা হয়।

জানা গেছে প্রত‍্যান্ত চরাঞ্চল কুশাহাটায় ১৫৪ টি পরিবার বসবাস করে। এসব পরিবারগুলো আধুনিক সমাজের ছোয়া, মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য সহ বিভিন্ন নাগরিক সুবিধা থেক বঞ্চিত। তবে ২০১৭ সাল থেকে আজও অবধি দৌলতদিয়া পায়াক্ট বাংলাদেশ নামক সংস্থা তাদের নিজেদের অর্থায়নে প্রাক-প্রাথমিক বিদ‍্যালয় নামে একটা স্কুলের মাধ্যমে চরের শিশুদের শিক্ষা ব‍্যবস্থা চালিয়ে যাচ্ছেন। শিশুদের পড়া লেখা করানোর জন‍্য ওয়াজউদ্দিন নামের একজন শিক্ষক নামমাত্র বেতনে শিক্ষা দিয়ে থাকেন। বর্তমান ৮৬ জন শিক্ষার্থী নিয়ে স্কুলটি পরিচালিত হচ্ছে। চরবাসীর মধ্যে কম্বল ও সোয়েটার বিতরণ করাতে চরবাসী অনেক খুশি।

এসময় শীতবস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন রাজবাড়ী শিশুরাজ‍্যের অধ‍্যক্ষ মুহাম্মদ সাইফুল্লাহ, টিম রাজবাড়ী ফাউন্ডেশনের আহবায়ক জয়ন্ত কুমার দাস, বুয়েট ৮৬ ব‍্যাচের শহীদুল ইসলাম, রেজাউল করিম, সাংবাদিক সৌমিত্র শীল চন্দন, সুমন বিশ্বাস, পায়াক্ট বাংলাদেশ সংস্থার সুপারভাইজার ও সাংবাদিক শেখ রাজীব প্রমুখ।

পায়াক্ট বাংলাদেশ সংস্থার ম‍্যানেজার ও সাংবাদিক শেখ রাজীব বলেন, গতকয়েকদিন প্রচন্ড শীত পড়ছে সারা দেশ ব‍্যাপী। এই শীতে শহরের মানুষের পাশাপাশি চরাঞ্চলের মানুষের অবস্থা শোচনীয়। আর এ শোচনীয় অবস্থা থেকে পরিত্রান পেতে টিম রাজবাড়ী ফাউন্ডেশন ও বুয়েট ৮৬ ব‍্যাচ কুশাহাটা চরের মানুষের পাশে এসে দাড়িয়েছে। সংগঠন দুটি ১৫৪ পরিবারকে একটি করে কম্বল এবং ৮৬ জন শিক্ষার্থীদের মাঝে একটি করে সোয়েটার বিতরণ করেছেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here