Thursday, March 28, 2024

ধুমপান ও তামাকজাতদ্রব‍্য (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নে ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

মোঃ ইমদাদুল হক রানা : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে  ধুমপান ও তামাকজাতদ্রব‍্য (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নে উপজেলা ট্রাস্কফোর্স কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিথ হয়েছে।

বুধবার (১ মার্চ) সকালে জেলার বালিয়াকান্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। ত্রৈমাসিক সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম।
ডাঃ সোহানা আক্থারের পরিচালনায় উপজেলা ট্রাস্কফোর্সে বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে বক্তব‍্য রিখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাছির উদ্দিন, সহকারী কমিশনার (ভুমি) মোঃ হাসিবুল হাসান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সজল সোম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম, পুলিশ পরিদর্শক তদন্ত প্রাণবন্দু বিশ্বাস, উপজেলা মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা, সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন বিশ্বাস উপজেলা স‍্যানেটারী ইন্সপেক্টর কাজী পনিরুজ্জামান, মোঃ মোকাররম হোসেন প্রমূখ।

এসময় বক্তাগণ বলেন, ধুমপান ও তামাকজাতদ্রব‍্য (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নে আমাদের ট্রাস্কফোর্সের কার্যক্রম সাধারণ মানুষের দ্বার গোড়ায় পৌছে দিতে জনগণকে সাথে নিয়ে কাজ করতে হবে। আর এজন্য বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও হাট বাজারে জনসাধারণের সাথে খোলামেলা আলোচনায় পাবলিক প্লেস, বাসষ্ট‍্যান্ড, রেলওয়ে ষ্টেশন, লঞ্চ, ফেরি টার্মিনালে খোলামেলা স্থানে ধুমপান ও তামাকজাত দ্রব‍্য ব‍্যাবহার থেকে মানুষকে বিরত থাকতে আইনের শাসনের তথ‍্য পৌঁছে দিতে হবে। তবেই এই ট্রাস্কফোর্সের কর্মকান্ডের সুফলতা পাওয়া যাবে। আর এরজন‍্য প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যান, সাধারণ সদস‍্য ও সংরক্ষিত মহিলা সদস‍্যদেল একযোগে কাজ করতে হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here