Sunday, February 5, 2023

পাংশায় কৃষকদের মাঝে বীনামূল্যে বীজ ও সার বিতরণ

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। এ বীজ ও সার বিতরণ উপলক্ষে বৃহম্পতিবার (১০ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী।

উপজেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থ বছরের কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে গ্রীষ্মকালীন মুগ উৎপাদন বৃদ্বির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৪ হাজার ৩৫ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ জানান, ৪ হাজার ৩৫ জন কৃষকের ফসলি জমির ওপর ভিত্তি করে বীজ বিতরণ করা হবে। এছাড়া ৪ হাজার ৩৫ জন কৃষকই ১০ কেজি হারে এমওপি ও ডিএপি সার পাবেন। আগামী সপ্তাহের মধ্যে এ বীজ ও সার বিতরণ কার্যক্রম শেষ করা হবে বলে জানান তিনি।

আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকেয়া বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. মাইনুদ্দিন সাআদ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here