Sunday, February 5, 2023

পাংশায় দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

উজ্জল হোসেন, পাংশা: “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৪তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ উপলক্ষে রাজবাড়ীর পাংশায় দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ( ২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী।

উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকেয়া বেগম, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোঃ জাকির হাসান, উপজেলা মধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ প্রমূখ। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চলনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন পাংশার সিনিয়র সাংবাদিক মাসুদ রেজা শিশির। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মেলায় অংশগ্রহণ করা স্টল পরিদর্শন করা হয়। এই মেলায় সর্বমোট ১৩ টি স্টল অংশগ্রহণ করেন। ১৩ টি স্টলকে জুনিয়ার, সিনিয়র ও বিশেষ (তিন শ্রেনীতে) ভাগ করা হয়েছে।

জানা যায়, আগামীকাল অলিম্পিয়াড প্রতিযোগিদের সাথে বিশেষজ্ঞ শিক্ষকদের মুক্ত আলোচনা , অলিম্পিয়া জুনিয়র ও সিনিয়র গ্রুপ প্রতিযোগীদের মেধা যাচাই পরীক্ষা, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here