Wednesday, April 24, 2024

পাংশা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন

উজ্জল হোসেন, পাংশা: দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে তৃতীয় পর্যায়ে বৃহস্পতিবার (১৬ মার্চ) ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চুয়ালি শুভ উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান,এমপি। পাংশা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে পাংশা উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ধর্ম মন্ত্রণালয়ের উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ,পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেল, পৌর মেয়র মোঃ ওয়াজেদ আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নূশরাত হাছনীন, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার মোঃ চাদ আলী খান, জেলা পরিষদের সদস্য সফুরা খাতুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকেয়া খাতুন, পাংশা মডেল থানার সেকেন্ট অফিসার এস আই মোঃ মিজানুর রহমান, উপজেলার সকল দপ্তরের প্রধানগন, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাগন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন স্থানীয় গনমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। রাজবাড়ীর গণপূর্ত বিভাগ সুত্রে জানাগেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে ৩ তলা বিশিষ্ট পাংশা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হয়েছে। জেলা গণপূর্ত অধিদপ্তর মডেল মসজিদের নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে। এক সঙ্গে প্রায় ৯শত মুসল্লি নামাজ আদায় করতে পারবেন এ মসজিদে। মডেল মসজিদে নারী-পুরুষের পৃথক ওযু ও নামাজ আদায়ের সুবিধা, প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষার ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথি শালা, মরদেহ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, হজ্জ যাত্রীদের নিবন্ধনসহ প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ও গাড়ি পার্কিং, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের সুবিধা রয়েছে।

পাংশা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজে সম্পৃক্ত ছিলেন মেসার্স ওদুদ এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান প্রোঃ পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ। উদ্বোধন কালে ও বিভিন্ন সময় পাংশা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র দেখতে স্থানীয় লোকজন পরির্দশন করেন এবং সৌন্দর্য উপভোগ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here