Monday, February 6, 2023

বালিয়াকান্দিতে মুক্তিযোদ্ধ দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ ইমদাদুল হক রানা (বালিয়াকান্দি): রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় বৃহস্পতিবার সকালে মহান মুক্তিযুদ্ধের সময়ের সূর্য‍্য সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধ দিবসে বাংলাদেশ মুক্তিযুদ্ধ ইউনিট বালিয়াকান্দি উপজেলা কমান্ড এর আয়োজনে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে জেলার বালিয়াকান্দিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বালিয়াকান্দি ইউনিট কমান্ডের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম রহমান মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাসিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান মোল্লা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন ফেরদৌস প্রমুখ।

এসময় বক্তারা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন ৯ মাসে পাক হানাদার বাহিনীর অমানসিক নির্যাতনের বিভীষিকাময় ইতিহাস তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম নাহলে বাংলাদেশ নামক এই ভূখণ্ডের জন্মই হতোনা। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু আমাদের বাঁচার স্বপ্ন দেখিয়েছেন। তার ডাকে বাংলাদেশের সাড়ে ৭ কোটি মানুষ সেদিন ঝাপিয়ে পড়েছিলো মুক্তিযুদ্ধে। ৩০ লাখ শহীদের বুকের তাঁজা রক্ত আর ২ লাখ মা – বোনের ইজ্জতের বিনিময়ে পাওয়া আমাদের এই ভূখণ্ড। আজ মুক্তিযুদ্ধ দিবসে শপথ নিতে চাই, আমরা আর এই দেশে শৈরাচারদের ক্ষমতায় দেখতে চাই না।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here