Sunday, February 5, 2023

বালিয়াকান্দী হেল্পলাইনের উদ্যেগে বিউটি ফুল অভিযান

মোঃ ইমদাদুল হক রানা: “এসো সাম‍্যের গান গাই, সুন্দর বালিয়াকান্দি উপজেলা গড়তে চাই”- এই মূলমন্ত্র মনে ধারণ করেই রাজবাড়ীর বালিয়াকান্দিতে সামাজিক যোগাযোগ মাধ‍্যম (ফেসবুক) ভিত্তিক গড়ে ওঠা একটি সামাজিক সংগঠন বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন জনসচেতনতা মুলক পরিস্কার-পরিচ্ছন্ন ও দুষন মুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন। এসময় প্রতিষ্ঠানটির উদ্দোগে একটি র‍্যালী বের করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলার শহর পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন উপলক্ষ্যে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় হতে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার বিদ‍্যালয় মাঠে এসে শেষ হয়।
পরে বালিয়াকান্দি হেল্পলাইনের সদস্যগণ বালিয়াকান্দি বাজারের বিভিন্ন স্থানে ৮টি ডাস্টবিন, ১৫০ ঝুড়ি ও ময়লা তোলার বেলচা (হাতা) বিতরণ করেন। এ সকল কর্মসূচি বাস্তবায়নে সংগঠনের সকল সদস‍্য একত্রে কাজ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক শামসুল আলম মন্টু, বালিয়াকান্দি বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলম।

বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের প্রধান উপদেষ্টা যুক্তরাষ্ট্র প্রবাসী শরীফ খন্দকার লিটন, প্রতিষ্ঠাতা রজনী মিলন, সভাপতি মেহেদী হাসান মিলন, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মোঃ আকরাম হোসেন, কোষাধ্যক্ষ তাসনীম রহমান বৃষ্টি, সদস্য প্রভাষক মোঃ সাইফুল ইসলাম সুমন, নাজমুল হাসান বিপু প্রমূখ।

বালিয়াকান্দিতে দূষণমুক্ত পরিবেশ গড়ার লক্ষ্য নিয়েই আমাদের বিউটিফুল বালিয়াকান্দি কর্মসূচীর আয়োজন। বালিয়াকান্দিকে একটি পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখছেন বালিয়াকান্দী হেল্পলাইনের একঝাঁক তরুণ সদস্য। আমাদের সদস‍্যদের সামাজিক কর্মকান্ডের এই ধারা জন সচেতনতা তৈরি করবে এবং আগামী দিন গুলোতে অব্যাহত থাকবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here