Sunday, February 5, 2023

বালিয়াকান্দিতে কন‍্যাশিশু দিবস পালিত

মোঃ আমিরুল হক: ” সময়ের অঙ্গীকার, কন‍্যাশিশুর অধিকার ” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে মঙ্গলবার সকালে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অদিদপ্তরের উদ্দোগে র‍্যালী ও আলোচনা সভার মধ‍্য দিয়ে জাতীয় কন‍্যা শিশু দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর ) সকাল সাড়ে ৯ টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্দোগে জাতীয় কন‍্যাশিশু দিবসের র‍্যালী বের হয়। র‍্যালীতে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ,, উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার সজল কুমার সোম, মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন সহ উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা অংশগ্রহণ করেন। র‍্যালীটি উপজেলা চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বকতব‍্য রাখের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনিটর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা আফরোজা জেসমিন, উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার সজল কুমার সোম, উপজেলা সমবায় কর্মকতা নজরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী রাহাত ফেরদৌস, বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগ উপজেলা শাখার সভানেত্রী বাসন্তি স‍্যার্নাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা, বালিয়াকান্দি থানার পুলিশ প্রতিনিধি ও বহরপুর বিট অফিসার এস, আই নাজমুল ইসলাম প্রমুখ।

বক্তাগণ বলেন, আজ দেশে কন‍্যা শিশুরা আগের মতো আর অবহেলিত নয়। বর্তমানে দেশের মেয়েরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে ছেলেদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে। আজ দেশের প্রধানমন্ত্রী মহিলা, জাতীয় সংসদের স্পিকার মহিলা, অনেক বিচারক মহিলা, পুলিশ সুপার থেকে উর্ধ্বতন অফিসার মহিলা, জেলা প্রশাসক, ইউএনও, সহকারী কমিশনার (ভূমি), বাংলাদেশ সেনা, নৌ, বিমান বাহিনীতেও রয়েছে অনেক নারী অফিসার। তারা যাঁর যাঁর জায়গা থেকে দেশের কাজ করে যাচ্ছে। তাই কন‍্যাকে ছোট করে দেখার কিছু নাই।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here