Sunday, February 5, 2023

বালিয়াকান্দিতে জমির বিরোধে ঘর ভাংচুরসহ লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজার এলাকায় ৭ অক্টোবর শুক্রবার রাতে জমির বিরোধের জের ধরে বড়হিজলী গ্রামের আকবর আলীর ছেলে আশিকুর রহমানের নির্মণাধীন টিনের ছাপড়া ঘর ভাংচুর ও ঘরে থাকা নির্মণ সামগ্রী লুটপাট করে নিয়ে গেছে প্রতিপক্ষ।

উপজেলার নবাবপুর ইউনিয়নের বড়হিজলী গ্রামের আকবর আলীর ছেলে আশিকুর রহমান শনিবার দুপুরে জানান, আমাদের নামীয় ১নং সোনপুর মৌজার ১৯৪০ খতিয়ানের ১৪৪৫ নাং দাগের মধ্যে ২২ শতক জমিতে নির্মাণাধীন দোকানঘর,একই ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত আমিনউল্লাহের ছেলে জয়নাল আবেদিন, মৃত সৈয়দ আহম্মদ চৌধুরীর ছেলে তোফাজ্জেল হোসেন, আহম্মদ চৌধুরী, জয়নাল আবেদিনের ছেলে আবিদ হোসেন সহ ৮/৯ জন রাতে উক্ত নির্মাণাধীন দোকান ঘর ভাংচুর করে লক্ষাধীক টাকার নির্মণ সামগ্রী লুট করে নিয়ে গেছে। এই ঘটনায় আমি বাদি হয়ে শনিবার দুপুরে ৪জনসহ অজ্ঞাত ৮/৯ জনেকে বিবাদী করে বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধ মৃত সৈয়দ আহম্মদ চৌধুরীর ছেলে তোফাজ্জেল হোসেন জানান, আমার মা লতিফা বেগমের নামীয় জমি নিয়ে বেশ কিছু দিন বিরোধ চলে আসছিল। এই বিষয়ে রাজবাড়ী আদালতে একটি মামলা দায়ের করা হয়। আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষ আশিকুর রহমানসহ তার ভাড়াটিয়া লোকজন হেলমেট পরিহিত অবস্থায় দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমরা বাড়ীতে না থাকায় আমার মার নামীয় জমি দখল করার চেষ্টা করে। এসময় আমার পরিবাবের বোনসহ গৃহবধু বাধা দিতে গেলে তাদেরকে বেদম মারপিট করে ৪জনকে আহত করে। এলাকার লোকজন আহতদের উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় বালিয়াকান্দি থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বালিয়াকান্দি থানার এসআই রাজিবুল ইসলাম জানান, জমির বিরোধের বিষয়ে পৃথক পৃথকভাবে দুইটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

 

amirul/rj/bk

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here