Monday, February 6, 2023

রাজবাড়ীতে মহান বিজয় দিবস পালন

নেহাল আহমেদ, রাজবাড়ী: যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ীতে মহান বিজয় দিবস পালন করা হয়েছে । এ উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও সরকারি বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতিয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিনটির সূচনা করা হয় ।

সকাল ৯ টায় শহীদ খুশি রেলওয়ে ময়দানে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয় রাজবাড়ী জেলা প্রশাসক,পুলিশ সুপার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম প্রহণ করেন।
কুচকাওয়াজে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জেলা পুলিশ, আনছার সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্যারেড এবং ডিসপ্লে প্রদর্শণ করে।সরকারী বে সরকারী কর্মচারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধারা এ সময় উপস্থিত ছিলেন।

শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫১ বছর পূর্তির দিন আজ।এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসুচী হাতে নিয়েছে।জেলা প্রশাসনের উদ্যোগে দুইদিন ব্যাপী কর্মসুচী হাতে নেয়া হয়েছে।বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং শহীদ স্মৃতি চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠণ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here