Tuesday, February 7, 2023

হাত-পা কাটা সাংবাদিক উদ্বার: বিএমএসএফ’র উদ্বেগ প্রকাশ

হত্যা মামলার সাক্ষী হওয়ায় সিলেটের সীমান্তবর্তী কানাইঘাটে আব্দুর রব (৪৫) নামে এক সাংবাদিকের হাত-পা কাটলো সন্ত্রাসীরা। রোববার (১৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ডোনা সীমান্তবর্তী লোহাজুরি গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে উদ্বার করে হাসপাতালে ভর্তি করেন।
এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি করেন। নেতৃবৃন্দ বলেন, এভাবে সাংবাদিকরা রক্তাক্ত হবেন তা সারাদেশের সাংবাদিকরা মেনে নিতে পারেন না। তাই অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে সরকারের প্রতি আহবান জানান।
আহত সাংবাদিক আব্দুর রব কানাইঘাট প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় একটি দৈনিকের উপজেলা প্রতিনিধি। ঘটনার পর গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, সাংবাদিক আব্দুর রবকে হাসপাতালে নেওয়ার পর জরুরি ভিত্তিতে তার শরীরে অস্ত্রোপচার করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here