Thursday, April 18, 2024

আধুনিক নৌ-বন্দরেরর জন্য জমি অধিগ্রহণ বিষয়ক মতবিনিময় সভা 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটকে আধুনিক নৌ-বন্দর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জমি অধিগ্রহনসহ আনুসাঙ্গিক বিষয়ে  শুক্রবার(৫ই নভেম্বর) গোয়ালন্দে মতবিনিময় করেছেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম গোলাম সাদেক।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান শুক্রবার সকালে সরেজমিন দেশের গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া ঘাট পরিদর্শন করে বেলা ১১টার দিকে। এরপর গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ী জেলা প্রশাসক দিলশাদ বেগম, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুল হক খান মামুন প্রমুখ। এতে দৌলতদিয়া ফেরিঘাটকে অত্যাধুনিক নৌ বন্দর হিসেবে গড়ে তুলতে নতুন ঘাট নির্মাণ, ঘাট সংলগ্ন ৬ কিলোমিটার এলাকা স্থায়ী ভাবে তীর রক্ষা বাঁধ নির্মাণ ও প্রকল্প বাস্তবায়নে প্রায় ৩০ একর জমি অধিগ্রহনের বিষয়ে আলোচনা করা হয়।

জানা গেছে , নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে পাটুরিয়া এবং দৌলতদিয়ায় আনুষঙ্গিক সুবিধাদিসহ নদী বন্দর আধুনিকায়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় এক হাজার ৩৫১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ)। এ বছর ১৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে ঘাটে আসা যাত্রীদের উন্নত সেবা নিশ্চিত হবে বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here