Thursday, April 25, 2024

 ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ চাল বিতরণে অনিয়মে ক্ষোভ

স্টাফ রিপোর্টারঃ  ঈদুল ফিতর উপলক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন পরিষদে ১০ কেজি চাউলের স্থলে ৭-৮ কেজি করে চাউল বিতরণ ও প্রতিবছরের মতো ওয়ার্ড আওয়ামীলীগের নেতাদের মাধ্যমে প্রকৃত অসহায় ও দুঃস্থদেরকে ¯িøপ না দেওয়ায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নারুয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের নেতারা বলেন, বর্তমান চেয়ারম্যান জহুরুল ইসলাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। তিনি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস বিগত চেয়ারম্যানদের সময়ে ঈদে প্রধানমন্ত্রীর উপহার গ্রামের অসহায় ও হতদরিদ্র মানুষের ঘরে পৌছে দিতে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকদের মাধ্যমে নাম সংগ্রহ করে চাল দেওয়ার ব্যবস্থা করতেন। এবার তিনি চেয়ারম্যান হওয়ার কারণে কাউকে কিছু না জানিয়ে শুধুমাত্র ১৯৫১টি পরিবারের বরাদ্দের চাল ৯জন ইউপি সদস্য ও ৩জন সংরক্ষিত মহিলা সদস্যর প্রত্যেককে ৭০টি করে পরিবারকে দেওয়ার জন্য ৮৪০টি পরিবারকে প্রদান করেছেন। বাঁকী পরিবারকে কিভাবে দিলেন। এ নিয়ে ক্ষোভ ও অনিয়মের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস বলেন, চাল বিতরণে অনিয়মের বিষয়টি লোকজন আমাকে অবগত করেছেন। তবে বিগত বছরে যেভাবে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকদের মাধ্যমে প্রকৃত দুঃস্থদের মাঝে চাল পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে এবার তা করা হয়নি। এতে ওয়ার্ড আওয়ামীলীগের নেতারা আমার নিকট ক্ষোভ প্রকাশ করেছেন।

নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী চাল বিতরণ করা হয়েছে। আমার বিরোধী পক্ষ গুজব রটাচ্ছেন।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান বলেন, চাল কম দেওয়ার বিষয়টি জানার সাথে সাথে চেয়ারম্যানকে হুশিয়ার করে দিয়েছি। কোন রকম চাল কম দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here