Thursday, April 25, 2024

ক্লাসের পড়া না পাড়ায় সহপাঠিদের পায়ে ধরে ক্ষমা প্রার্থনায় বাধ্য করলেন শিক্ষক

বালিয়াকান্দি সংবাদদাতাঃ  ক্লাসের পড়া না পাড়ায় তৃতীয় শ্রেণীর ছাত্র শৈশব সরকারকে সহপাঠি শিক্ষার্থীদের পায়ে ধরে ক্ষমা চাইতে বাধ্য করার অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের হাবাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। অভিযুক্ত সহকারী শিক্ষক আঃ হালিম বৃহস্পতিবার মোবাইলে ক্লাসে পড়া না পাড়া ও মারামারি করার কারণে তাকে সহপাঠি শিক্ষার্থীর নিকট ক্ষমা চাইতে বলেছি বলে স্বীকার করেছেন। তার আসলে ধারণা ছিলনা এ বিষয়টি নিয়ে অভিযোগ উত্থাপিত হবে। তবে সে এখন অনুতপ্ত।
এ বিষয়টি নিয়ে গত ১২ এপ্রিল জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান কল্লোল কুমার বসুর নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন পুষআমলা গ্রামের বিপ্লব সরকার। তিনি অভিযোগ করে বলেন, তার ছেলে শৈশব সরকার। হাবাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী। ছেলে সহ অন্য শিক্ষার্থীদের অভিযোগ, স্কুলের সহকারী শিক্ষক আঃ হালিম শিশুদের সাথে বিরূপ আচরণ করেন। তিনি ক্লাস নেওয়ার সময় যে শিক্ষার্থী বাড়ীর পড়া করে এসেছে সেই শিক্ষার্থীর পা ধরে ক্ষমা চাইতে বলেন না পড়া করে আসা শিক্ষার্থীকে। এতে ওই শিশু শিক্ষার্থী বাড়ী গিয়ে কান্নাকাটি করে। ওই শিশুদের সাথে অনেক আগে থেকেই এ রকম ব্যবহার করে আসছে। বিষয়টি অন্যান্য শিক্ষক সহ প্রধান শিক্ষককে অবহিত করার পরও তারা কোন পদক্ষেপ নেয়নি। বিষয় জানতে অভিভাবকরা স্কুলে গেলে ওই শিক্ষক গালাগালি করে অভিভাবকদেরকে বলে তোরা আমার কি করবি তোদের দেখে নেবো। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে শিক্ষক স্বপন কুমার মন্ডল এসে পরিবেশ শান্ত করে। বিষয়টি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: চঞ্চল শেখকে জানানো হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক রাম প্রসাদ মালাকার বলেন, বিষয়টি অভিভাবকরা আমাকে সোমবার অবহিত করেছেন। শনিবার স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে বসে মিমাংসার উদ্যোগ নেওয়া হবে।
জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান কল্লোল কুমার বসু অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, সরেজমিন বসার পর দোষগুন দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণে উদ্যোগ নেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ হাসিবুল হাসান বলেন, বিষয়টি খতিয়ে দেখে সত্যতা পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here