Friday, September 20, 2024

গোয়ালন্দে বাল্কহেডের পাখার আঘাতে দুটি মাটির রাস্তা ও বসত বাড়ীঘর হুমকির মুখে

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ক্যানাল ঘাট দিয়ে বাল্কহেড হতে বালু নামানো বন্ধ করে দিয়েছে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা।
মঙ্গলবার (১০ আগস্ট) দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকার মরাপদ্মা নদীতে পাড়ে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ভাঙন কবলিত গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মরাপদ্মা নদীর ক্যানাল ঘাট এলাকায় মহাসড়কের পাশে বেশ কয়েকটি বালুর চাতাল তৈরি করে বালু ভর্তি বাল্কহেড হতে বালু আনলোড করছে স্হানীয় বালু ব্যাবসায়ীরা।

কিন্তু বাল্কহেডের বড় বড় পাখার আঘাতে
স্হানীয় দুটি মাটির রাস্তা ভেঙে যাচ্ছে। সেইসাথে বসত বাড়িঘরও হুমকির মুখে রয়েছে।
বড় একটি বাল্কহেডের পাখার ঘূর্ণনে তীব্র স্রোতের সৃষ্টি হয়।এতে ক্যানালের মাঝ দিয়ে ইদ্রিস পাড়া ও বেপারী পাড়াগামী মাটির রাস্তাটি ধ্বসে যেতে থাকে। এ সময় বিক্ষুব্ধ জনতা সেখানে জড়ো হয়ে বাল্ক হেড হতে বালু আনলোড বন্ধ করে দেয়।এতে করে সেখানে ১০/১২ টি বাল্কহেড বালু আনলোড করতে না পেরে অপেক্ষা করতে দেখা যায় ।

সরেজমিন আলাপকালে ভুক্তভোগী খলিল গায়েন,খবির ফকির,ইদ্রিস মালত,সালাম মুন্সিসহ কয়েকজন বলেন, আমরা খুবই অশান্তির মধ্যে আছি। দিনরাত বাল্কহেডের অসহনীয় শব্দে আমরা অতিষ্ঠ হয়ে গেছি।রাতে ঘুমাতে পারি না। তারপর এখন আবার রাস্তা ভেঙে যাচ্ছে। বাড়িঘরও ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে।

এ সময় ঘটনাস্হলে উপস্হিত বালু ব্যাবসায়ীদের সদস্য ফারুক মোল্লা বলেন, জনদূর্ভোগ কমাতে আমরা সকল ব্যাবসায়ীরা সিদ্ধান্ত নিয়েছি রাত ১০ টার পর বাল্ক হেড বন্ধ রাখার। এছাড়া রাস্তা বা অন্য যে জায়গাগুলোতে ভাঙন দেখা দিয়েছে। সেখানেই সুরক্ষার জন্য ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here