Saturday, April 20, 2024

 নতুন ঘর পেলো রুপবান

বিশেষ প্রতিনিধিঃ  আপনারে লয়ে বিব্রত রহিতে, আসে নাই কেহ অবনি পরে। সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে। কারণ, ব্যক্তিস্বার্থের ক্ষুদ্র পরিসরে মানবস্বার্থের চিন্তার অবকাশ থাকে না। অন্যের মঙ্গলের উদ্দেশ্যে কাজ করার মধ্যেই আত্মা প্রকৃত অর্থে সুখী হয়। মানুষ সুখের জন্য দিশেহারা, তারা কাজের মধ্যে সুখ খুঁজে পেতে চায়। তাই মানুষের প্রতি স্নেহ, মমতা, ভালোবাসা, সহানুভূতি, সহমর্মিতা হারিয়ে ফেলে। অপরদিকে পৃথিবীতে কম সংখ্যক মানুষ আছে যারা নিজের কথা চিন্তা না করে, অন্যের সুখ-শান্তি তথা কল্যাণের কথা চিন্তা করে।

রুপবানের আগেকার  সেই জড়াজ্বীর্ণ ঘর ।।
রুপবানের আগেকার সেই জড়াজ্বীর্ণ ঘর ।।

গোয়ালন্দ প্রবাসীফোরাম’ এমন একটি নাম যার উদ্দেশ্য সমাজে দরিদ্র অসহায় ও ছিন্নমুল মানুষকে সহায়তা করা। যান্ত্রিক এ জীবনে যখন আমরা প্রায় ভুলেই গেছি মানবতার কথা ঠিক তখনই বিদেশে অবস্থানরত কিছু মহৎ মানুষ এগিয়ে এসেছে। যার চিকিৎসা করার অর্থ নেই অথবা টাকার অভাবে পড়াশোনা করতে পারছে না তাদের পাশে এসে দাড়িয়েছে। পরিবার পরিজন রেখে বাইরে থাকলেও তারা অন্যের জন্য চিন্তা করছে। করোনায় তারা অক্সিজেন সিলিন্ডার দিয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে অসহায়, দরিদ্র ও ছিন্নমুল মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন ভাবে সহায়তা করেছে।

সর্বশেষ গোয়ালন্দ প্রবাসী ফোরামের থেকে একটি ঘর করে দেওয়া হলো রুপবান কে। যার বাড়িঘর কয়েক বার নদীর কবলে পরে পরে এখন আর যাওয়ার জায়গা নেই। গোয়ালন্দ লঞ্চ ঘাটের শেষ সীমানায় ছিল। ফেসবুকে প্রকাশিত হওয়ার পর এগিয়ে আসে এই সংগঠনটি। সাথে থাকেন গোয়ালন্দে সহকারী কমিশনার ভুমি রফিকুল ইসলাম তিনি তিন শতাংশ খাস জমি দিয়ে সহায়তা করেন ঘর তুলে দিতে। অসংখ্য ধন্যবাদ এই মানবিক কর্মকর্তাকে।

ঘর প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ রফিকুল ইসলাম, প্রবাসী ফোরামের জাহাঙ্গীর মোল্লা, আলমগীর হোসেন, আমজাদ হোসেন বিপুল, আনোয়ার হোসেন গোয়ালন্দ উপজেলা মাইটিভির প্রতিনিধি শেখ মমিন , খোলা কাগজ গোয়ালন্দ প্রতিনিধি সিরাজুল ইসলাম সহ বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মী ও প্রবাসী ফোরামের স্বেচ্ছাসেবক বৃন্দ।

গোয়ালন্দ প্রবাসী ফোরামের মুখপাত্র রিয়াজ রহমান বলেন, এটি একটি নাম নয় শুধু একটা পরিবার ও বটে, একটি পরিবারের মুরব্বি থাকেন মধ্য বয়সি থাকেন ছোটোরাও থাকেন, সবাই পরিবার কে সুন্দর করে গড়ে তুলেন আর তার ফলে যা হয় এখন থেকে সবাই ভালো কিছু পেয়ে থাকেন, আমরা গোয়ালন্দ প্রবাসী ফোরাম সেই পরিবার থেকে গোয়ালন্দ অসহায় দুঃস্থ মানুষের পাশে সব সময় থেকেছি তাদের দুঃখের ভাগিদার হয়েছি তাদের জন্য মঙ্গল কিছু হয় এমন সব মহৎ কার্যক্রম হাতে নিয়ে পাশে থেকেছি, আর এ কার্যক্রমের পথ টা ততটা সহজ ছিল না প্রথম থেকেই , যেহুতু গোয়ালন্দ প্রবাসী ফোরাম তাই প্রবাসীদের ভূমিকাটাই বেশ নজরে আসে, সাথে প্রত্যেকটি কাজের বাস্তবায়নে এক দল সাদামনের মানুষ স্বেচ্ছাসেবক হিসাবে কাজ গুলো করে থাকেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here