Friday, March 29, 2024

চিঠি দিয়ে মেম্বার প্রার্থীর আত্নহত্যার হুমকি 

রাজবাড়ীর পাংশার ১০ টি ইউনিয়নে ৫ম ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ই জানুয়ারি। এ নির্বাচনে ৬নং মৌরাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার পদ প্রার্থী মোঃ রিপন আলী খান বৈদ্যুতিক পাখা মার্কায় নির্বাচন করছেন।

এ নির্বাচনে মেম্বার প্রার্থী বিজয়ী না হলে আত্ন হত্যা করবো আর আমার মৃত্যুর জন্য দায়ী থাকবে ৩০ জন বলে আত্নীয় স্বজন সহ ৩০ জনের নাম উল্লেখ করে চিঠি ৩০ জনের কাছে পাঠানো হয়েছে বলে জানাগেছে। আর ৩হাজার চিঠি ছাপা করা আছে সবাইকেই দেওয়া হবে উল্লেখ করা হয়েছে। চিঠির নিচে নাম রয়েছে মেম্বার প্রার্থী মোঃ রিপন আলী খান এর নাম রয়েছে।

এ নিয়ে পাংশার মৌরাট এলাকায় চলছে ব্যাপক গুঞ্জন।

সরেজমিনে গিয়ে জানাগেছে, মোঃ রিপন আলী খান প্রার্থী হবেন এ খবর কেউ জানতো না ,এমন কি কাউকেই সে আগে থেকে বলেন নি। ৫নং ওয়ার্ডের লোকজন ও  মোঃ রিপন আলী খান এর বাবা-মা ও আত্নীয় স্বজনেরা মোরগ মার্কায় মেম্বার প্রার্থী আজগর আলীকে ভোট দেওয়ার কথা দিয়েছেন। কিন্ত হটাত করে মোঃ রিপন আলী খান প্রার্থী হলে তাকে তার স্বজনেরা কেউ সাপোর্ট না করায় রিপন এ চিঠির নাটক সাজায়।

আত্নহত্যার চিঠিতে মোঃ পতন খান, মোঃ রতন খান, রমজান খান, মোঃহাছেন আলী খান সহ ৩০ জন আত্নীয় স্বজনের নাম উল্লেখ করা হয়ে যারা রিপনের মৃত্যুর জন্য দায়ী থাকবে।

এ বিষয়ে  রিপনের ভাবী ও হাসমত আলী খান এর স্ত্রী জানান, চিঠিতে আমার শশুর ,দেবর ও স্বামীর নাম সহ ৩০ জনের নাম উল্লেখ করে আমাদের বাড়ীতে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে স্বজনেরা যদি তার নির্বাচনে সমর্থন না করে তাহলে সে ৬ ফেব্রুয়ারি আত্নহত্যা করবে আর সে জন্য দায়ী থাকবে উল্লেখিত ব্যাক্তিরা। চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে আমি মরার আগে একটি মহিষ কিনে যাবো যদি নির্বাচনে জয়ী হই তাহলে ৫ নং ওয়ার্ডবাসীকে খাওয়াবো আর যদি মারা যাই তাহলে আমার ফাতেহা হবে এই মহিষ দিয়ে। এমন কি তার সন্তানের বরণ পোষনের দায়ীত্ব নিবেন চিঠিতে উল্লেখিত ব্যাক্তিরা। কোথায় জানাযা হবে ও কখন দাফন হবে উল্লেখ করা আছে।

মৌরাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি হাবিব জানান, সে হুট করে নির্বাচনে দাঁড়িয়েছে আর লোকজন কে আতঙ্ক করে তার পক্ষে ভোট চাওয়ার জন্য এটা করেছে। তাছাড়া এটা কিছুই না। আর কেউ আত্ন হত্যা করার আগে অন্যের উপর দোষ দিয়ে যাবে এটা অন্যায়। বাড়ীতে কাফনের কাপড় কিনে রেখেছিলো। সেটা নাকি পরে পুড়িয়ে ফেলা হয়েছে।

এ বিষয়ে প্রার্থী মোঃ রিপন আলী খান আলী খানের বাড়ীতে গিয়ে তার সাথে কথা হলে তিনি জানান, আমাকে হেয় করার জন্য কে বা কারা এটি করেছে আমি জানিনা। এ চিঠি আমি কাউকেই পাঠাইনি।

পাংশা থানার ওসি মাসুদুর রহমান জানান, এ বিষয়ে কোন তথ্য আমার জানা নাই।’

বিষয়টি বে আইনি ,এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নেওয়ার কথা জানিয়েছেন পাংশা উপজেলা নির্বাচন কর্মকর্তা আঃআলীম ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here