Thursday, April 25, 2024

বালিয়াকান্দিতে তিন প্রতিষ্ঠানে ১৯হাজার টাকা জরিমানা

  • বালিয়াকান্দি সংবাদদাতাঃ দেশে লাগামহীন দ্রব‍্যমূল‍্য বৃদ্ধির কারণে সৃষ্ঠ সমস‍্যা সমাধানে জেলা উপজেলা নির্বাহী ম‍্যাজিষ্ট্রেটদের পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষ‍্যণ অধিদপ্তর বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে আষছে। এর ফলোশ্রুতিতে মঙ্গলবার রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে গতকাল মঙ্গলবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিনটি প্রতিষ্ঠানে ১৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা স্যানিটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক পনিরুজ্জামান পনির জানান, ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে সোনাপুর বাজারে সাহা মিষ্টান্ন ভান্ডারকে ১০হাজার, বিশাল মিষ্টান্ন ভান্ডারকে ৪হাজার ও রিয়াদ ড্রাগহাউজকে ৫হাজার টাকা সর্ব মোট ১৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ও বালিয়াকান্দি দুইটি তরমুজের আড়ৎদারদের কেজি দরে তরমুজ বিক্রয় করতে নিষেধ করা হয়। অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা শাখার সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এ সময় বালিয়াকান্দি থানা পুলিশের একটি বিশেষ টিম উপস্থিত থেকে অভিযান সফল করতে সহযোগীতা করেন।

ভোক্তা অধিকার পরিচালক বলেন, প্রতিটি খুচরা দোকানে মূল‍্য তালিকা সাধারণ ভোক্তাদের চোখে পড়ে এমন স্থানে টাঙ্গাতে হবে। নির্ধারিত মূল‍্যের অধিক মূল‍্য গ্রহণ করা যাবে না। ওজনে কারচুপি করা যাবে না। বাটখাড়ার পরিমাপ করা যাবে না। ভেজালদ্রব‍্য জনসাধারণকে দেওয়া যাবে না। কেউ যদি অসধ উপায়ে মূল‍্য বৃদ্ধিতে পণ‍্য কেনাবেচা করে তবে দেশের প্রচলিত আইনে শাস্তি প্রদান করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here