Friday, April 19, 2024

তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক মাঠ দিবস ও কারিগরি আলোচনা

মোঃ ইমদাদুল হক রানা : রাজবাড়ীর বালিয়াকান্দিতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে “তেলজাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি শির্ষক প্রকল্পের” আওতায় বাস্তবায়িত প্রদর্শণীর মাঠ দিবস ও কারিগরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিকালে জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রাম মাঠ দিবসের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নবাবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাদশা আলমঘীরের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ফারুক হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট মোঃ হাসিবুল হাসান। বিশেষ অতিথি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম, সাবেক উপ -সহকারি কৃষি কর্মকতা মোঃ সামছুল হক, প্রান্তিক চাষি মোঃ ওসমান মন্ডল প্রমূখ।

বক্তাগণ বলেন, আমরা তেল জাতীয় যে পণ‍্য ব‍্যাবহার করছি সেটা আসলে তেল নয়। আর এই পণ‍্য ব‍্যাবহার করে মানবদেহের চরম ক্ষতি হচ্ছে। এইসব ক্ষতির হাত থেকে রক্ষা পেতে মাননীয় প্রধানমন্ত্রী তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে জোর দিয়েছেন। এরই ধারাবাহিকতায় বালিয়াকান্দি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রান্তিক চাষিদের মধ‍্যে সচেতনতা বৃদ্ধির মাধ‍্যমে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। এবছর সরিষা আবাদে প্রতি শতাংশে গড়ে ৫ কেজি হারে সরিষা উৎপাদন হয়েছে। আশা করছি আগামীতে আরও ভালো উৎপাদন হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here