Friday, April 26, 2024

দুই দিনব্যাপী বাংলা উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি :  বাংলাকে উৎসবের রূপ দিতে ৮ম বর্ষে পদার্পন করছে রাজবাড়ী একাডেমি। এ বছরও দুই দিনব্যাপী বাংলা উৎসবের বর্ণিল আয়োজন করেছেন।

এ উপলক্ষে বুধবার সকাল ১১টায় রাজবাড়ী শহরের বড়পুল মেজবাহ উল করিম রিন্টু স্মৃতি সাংস্কৃতিক কেন্দ্র (ঘরছাড়া)’য় সংবাদ সম্মেলন করেছেন।

রাজবাড়ী একাডেমির সহ-সভাপতি কমল সরকারের সভাপতিত্বে দুই দিনব্যাপী কর্মসূচি তুলে ধরেন সাধারণ সম্পাদক ডা. ইকবাল হোসেন। এসময় যুগ্ম সম্পাদক আহসান হাবীব হাসু, সাংগঠনিক সম্পাদক ফারুক উদ্দীন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নিলয় সাহা উপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক ডা. ইকবাল হোসেন বলেন, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আগামী ২৭ ও ২৮ জানুয়ারী রাজবাড়ী একাডেমির আয়োজনে দুই দিনব্যাপী বাংলা উৎসবের আয়োজন করা হয়েছে। এ আয়োজনে প্রায় ১ হাজার শিক্ষার্থীদের অংশগ্রহণের পাশাপাশি অংশ নেবেন খ্যাতনামা শিল্পী, সাহিত্যিকেরা। থাকবে বাংলা ভাষা ও সাহিত্য এবং বাংলা ব্যাকরণের উপর বিষয় ভিত্তিক প্রতিযোগিতা, ভাষা ও সাহিত্যের উপর একটি দৃষ্টিনন্দন প্রদর্শনী কেন্দ্র। এছাড়াও থাকবে আবৃত্তি, বাংলা উচ্চারণ, শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক সেশন এবং সাংস্কৃতিক সন্ধ্যা। এছাড়াও অনুষ্ঠিত হবে ভিন্ন ভিন্ন বিষয় ভিত্তিক সেশন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here