Thursday, April 25, 2024

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে পদ্মায় পানি বৃদ্ধি তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত

মোজাম্মেলহক, গোয়ালন্দঃ  দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় নদীতে স্রোত দেখা দিয়েছে যার কারনে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় স্রোতের কারনে ফেরি চলাচলে সময় লাগছে আগের চেয়ে দ্বিগুন। দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট হতে গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত ঢাকা খুলনা মহাসড়কে পণ্যবাহি ট্রাক ও গনপরিবহনের দীর্ঘ সারি দেখা দিয়েছে। মহাসড়কে ঘন্টার পর ঘন্টা আটকে থেকে ভৌগান্তিতে পড়ছে চালক সহ যাত্রীরা । বিশেষ করে চরম ভৌগান্তিতে পড়ছে শিশুসহ মহিলারা। ট্রাক চালক, আরিফ হোসেন বলেন, আমি বেলা ১০ দিকে ট্রাক নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে দীর্ঘ সিরিয়ালে আটকে আছি। এখন বেলা ৩ টা বাজে কখন ফেরির দেখা পাব বলতে পারছি না। আরেক ট্রাক চালক আজাদ বলেন, যশোর থেকে ট্রাকে পানির ট্যাং লোড করে কাল রাতে গোয়ালন্দ ফায়ার সার্ভিস এর সামনে এসে দীর্ঘ সিরিয়ালে আটকে পড়ে চরম ভৌগান্তি পোহাতে হচ্ছে। কখন ফেরির লাগাল পাব বলতে পারছি না।

বিআইডাব্লিউটিসি আরিচা অঞ্চলের ডিজিএম মো. খালেদ নেওয়াজ বলেন, নদীতে পানি বৃদ্ধির কারনে তীর্ব স্রোতের সৃষ্টি হয়েছে। এতে ফেরি গুলো চলাচলের আগের চেয়ে দ্বিগুন সময় লাগছে এবং ফেরি গুলো কে ঘাট থেকে অনেক উজিয়ে নদী পাড়ি দিতে হয়। যে কারনে যানবাহন পারাপার তুলনামুলক ভাবে কম হচ্ছে। দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ছোট রড় ১৯ টি ফেরি চলাচল করছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here