Tuesday, March 19, 2024

পদ্মায় বালু উত্তোলন কে কেন্দ্র করে গোলাগুলিঃ ছয় জন আহত

পাবনার নাজিরগঞ্জ এলাকার পদ্মানদীতে ড্রেজার দিয়ে বালুকাটার সময় দুর্বৃত্তদের হামলায় এক শ্রমিক গুলিবিদ্ধসহ অন্তত ৬ জন আহত হয়েছে। এ সময় বালুকাটা একটি ড্রেজার মেশিন নিয়ে গেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায়  মারাত্নকভাবে আহত ৬ জন কে রাজবাড়ী সদর হাঁসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আবু তালেব নামে একজনের শরীরে ৯ টি গুলি বিদ্ধ হয়। তার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাঁসপাতালে রেফার্ড করা হয়েছে।

আহতরা হলেনঃ বরিশালের আবু তালেব(৩৫), চাঁদপুরের মমিন(৪২), ময়মনসিংহের হাফিজ(৩৪), বরগুনার কামাল(৩৫) চাঁদপুরের আলী আকবর(৩০), ভোলার মোশারফ হোসেন(৩৪) । তারা উভয়েই বালু শ্রমীক। এদের কেউ বালু কাটারের কাজ করে কেউ বলগেটের মাধ্যেমে বালু বহনের কাজে নিযুক্ত।

সোমবার(২২শে নভেম্বর) সকাল আনুমানিক দশ টার দিকে বালু আনার জন্য বলগেটের মাধ্যমে নদীতে করে সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ধাওয়াপাড়ার শেষ প্রান্তে পৌছালে পাবনার সুজানগর এলাকা থেকে এক দল সন্ত্রাসীরা অতর্কিতভাবে শ্রমীকদের উপর গুলি বর্ষণ করে ও শ্রমীকদের উপর হামলা চালায় । এতে আবু তালেব এর শরীরে ৯ টি গুলি বিদ্ধ হয় এবং এ সময় ৮-১০ জন শ্রমীক আহত হয়।আহত ৬ জন শ্রমীকদের রাজবাড়ী সদর হাঁসপাতালে ভর্তি করা হয়। বেলা সারে ১২ টার দিকে সরেজমিনে রাজবাড়ী সদর হাঁসপাতালে গিয়ে দেখা যায় আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদের মধ্যে আবু তালেবের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে পরবর্তীতে ফরিদপুর মেডিক্যাল হাসপাতালে রেফার্ড করা হয়।

এ বিষয়ে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বালু ব্যাবসায়ী হান্নান শেখ বলেন, ফিরোজ ও সোহেল এর কাছ থেকে স্লিপ নিয়ে আমি ২৫-৩০ জন শ্রমীককে ইজারা নেওয়া ধাওয়াপাড়ার শেষ প্রান্তে যেখানে বালু কাটা হচ্ছে সেখানে পাঠাই বালু আনার জন্য। পাবনা এলাকা থেকে আসা একদল সন্ত্রাসী বাহিনী আমার শ্রমীকদের উপর হামলা চালায় ও গুলি বর্ষণ করে। আমার ৮-১০ জন শ্রমীক আহত হয়। আদের মধ্যে ৬ জন রাজবাড়ী সদর হাঁসপাতালে ,আশঙ্কাজনক অবস্থায় একজন কে ফরিদপুরে পাঠানো হয়েছে।তিনি আরো বলেন চরে সন্ত্রাসীদের টাকা দিয়ে বালু কাটতে হয়। এটা দেখার জন্য অন্যরা রয়েছে। কিন্তু আমার নিরীহ বিদেশী শ্রমিকদের উপর হামলা করা হয়েছে যা উদ্দেশ্যমূলক। চরের মালিকেরা এটা মিটমাট করবে কিন্তু আমার শ্রমিকদের উপর হামলা কেন।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ওসি মোঃ শাহাদাত হোসেন বলেন, এ ঘটনা পাবনা এলাকার। আমাদের থানার বাইরের ঘটনা। রাজবাড়ী হাঁসপাতালে আহতরা ভর্তি হয়েছে শুনে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here