Friday, March 29, 2024

পাংশায় তিন ব্যাবসায়ীকে জরিমানা

রাজবাড়ী জার্নাল প্রতিবেদকঃ ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং অভিযানে ৩টি ব্যাবসায়ীকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

ভোক্তা-অধিকার সংরক্ষণ রাজবাড়ীর সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান এক বিজ্ঞপ্তিতে জানান, ১৫ই ফেব্রুয়ারি , রাজবাড়ীর পাংশা উপজেলায় বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয় । এ সময় উপজেলার বৃত্তিডাঙ্গা বাজার ও বহলাডাঙ্গা বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী ও ঔষধ সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ০৩ (তিন) টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। জেলা পুলিশ রাজবাড়ী ও পাংশা মডেল থানা, উপজেলা প্রশাসন পাংশা উপজেলা রাজবাড়ী, জেলা স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ী এবং জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ অভিযানে সহায়তায় অভিযান পরিচালনা করা হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলো : ১. সোহাগ স্টোর (বৃত্তিডাঙ্গা বাজার, পাংশা উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ২,০০০/- (দুই হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধ)। ২. এ.আর. ড্রাগ হাউস (বৃত্তিডাঙ্গা বাজার, পাংশা উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (প্রতিশ্রুত ঔষধ পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধ)। ৩. মন্ডল ফার্মেসী (বৃত্তিডাঙ্গা বাজার, পাংশা উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ২,০০০/- (দুই হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (প্রতিশ্রুত ঔষধ পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধ)। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here