Thursday, March 28, 2024

আজ পায়ে হেটে ৬৪ জেলা ভ্রমণ শুরু করবেন রাজবাড়ীর ইউসুফ

নেহাল আহমেদ, রাজবাড়ী: টানা ৫৫ দিন পায়ে হেঁটে দেশের ৬৪ জেলা ভ্রমণ করতে চান রাজবাড়ীর কালুখালীর ইকবাল মণ্ডল ওরফে ইউসুফ (২২) নামের এক যুবক।

আজ ১০ তারিখ তিনি কক্সবাজার থেকে শুরু করবেন এই অভিযান।এর আগে তিনি খুলনা থেকে চব্বিশ ঘন্টায় ১৩৩ কিলোমিটার হেটেঁ রাজবাড়ী আসেন।ঢাকা থেকে মাত্র চৌদ্দ ঘন্টায় ১ শত ২০ কিলো মাইল হেটে রাজবাড়ী আসেন।

দুপুরে রাজবাড়ী শহরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এতথ্য জানান ইউসুফ । তিনি কালুখালী উপজেলার তোফাদিয়া গ্রামের দেলবর মণ্ডলের ছেলে।

সংবাদ সম্মেলনে ইউসুফ জানান, মাদকের ভয়াবহতা থেকে রক্ষা, রক্তদানে উৎসাহ ও পরিবেশের বন্ধু গাছ কাটা থেকে বিরত রাখতে পায়ে হেঁটে ৫৫ দিনে দেশের ৬৪টি জেলা ভ্রমণ করবেন। ১০ নভেম্বর কক্সবাজারের জিরো পয়েন্ট থেকে হাঁটা শুরু করবেন। ৫ জানুয়ারি নিজ জেলা রাজবাড়ীতে আসার মাধ্যমে শেষ হবে তার এ হাঁটা অভিযান। প্রতিদিন গড়ে প্রায় ১০ ঘণ্টা হাঁটবেন ইউসুফ। তবে সহযোগিতায় এখনো কোনো পৃষ্ঠপোষক পাননি তিনি।
এছাড়া নিজেকে ফিট রাখতে দিনে প্রায় ৩০ কিলোমিটার হাঁটেন বলেও জানান এই যুবক। এ সময় সম্মেলনে শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসিফ মাহমুদ ও শুভাকাঙ্ক্ষী রকিব উদ্দিন খান মামুন উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here