Saturday, April 20, 2024

ফেরির পন্টুন অটো রিকশার দখলে, যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা

মোজাম্মেলহক, গোয়ালন্দ ( রাজবাড়ী):দক্ষিণ বঙ্গের প্রবেদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দৌলতদিয়ার ৩ ও৪ নং ফেরি ঘাটের ফেরির পন্টুন থ্রী হুইলার অটো রিকশার দখলে রয়েছে। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, ফেরি ঘাটে ফেরির পন্টুনের উপর অটো রিকশা গুলো পার্কিং করা রয়েছে। ফেরি এসে পন্টুনের সাথে লাগার সাথে সাথেই অটো রিকশা গুলো এগিয়ে এসে যাত্রী তুলছে তাদের ইচ্ছামত তাতে পন্টুনে লোড আনলোড বন্ধ হয়ে জ্যাম লেগে যাচ্ছে। তাতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘনা।
ফেরির পন্টুনের দায়িত্বে থাকা কর্মকর্তারা যেনো উদাসীন। তারা এগুলো দেখেও না দেখার বান করছে।
অটো রিকশা চালক ইব্রাহিম বলেন, আমরা অটো রিকশা নিয়ে পন্টুনের উপর এসে যাত্রী তুলি তা না হলে যাত্রী পাওয়া যায় না। তার পরও আমরা যাত্রী ও মাল পাতি নিয়ে ফেরির পন্টুনে আসি। ফেরি পন্টুনে অটো রিকশা নিয়ে আসার নিষেধ থাকলেও যাত্রীদের জন্য আসতে হয়।
ট্রাফিক পুলিশ সদস্য মনির বলেন,এ সকল তিন চাকার অটো রিকশা হাইওয়ে তে চলাচল নিষেধ। তারা আবার কি করে ফেরির পন্টুনে উপর গিয়ে থাকে। এগুলো দেখার দায়িত্ব
ঘাটে থাকা নৌ পুলিশের।
ঘাটে কর্মরত থাকা নৌ পুলিশ সদস্য মো. মোসারফ হোসেন বলেন, কোন অটো রিকশা ফেরি পন্টুনে উপর যেতে দেওয়া হয় না। যদি কেউ অটো রিকশা নিয়ে ফেরির পন্টুনের যায় তাহলে তার বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নিব।
বিআইডাব্লিউটিসি টার্মিনাল সুপার ভাইজার মো. রকনউদ্দিন বলেন, আছে আর কয়দিন ভাই। অটো চালকরা গরিব মানুষ কি বলবো।তারপরও তাদের কে মানা করলে শুনে না।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here