Tuesday, April 16, 2024

বছরের শুরুতে নতুন বই পেলো পাংশার শিক্ষার্থীরা

উজ্জল হোসেন, পাংশা : রাজবাড়ীর পাংশা উপজেলা পর্যায়ে ১৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৮ হাজার ৫০০ শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। এ বই বিতরণ উপলক্ষে পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বই বিতরণ উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়। রোববার (১লা জানুয়ারি) সকাল ১০টায় উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ বই বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস ও মোছাঃ রোকেয়া বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কে. এম নজরুল ইসলাম, পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রাশেদা খাতুন প্রমূখ।

এ বই বিতরণ উৎসব অনুষ্ঠান থেকে পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বছরের নতুন বই গ্রহণ করেন। অন্যান্য শিক্ষার্থীরা স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে নতুন বই সংগ্রহ করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধ্যমিক পর্যায়ে উপজেলার ৬২টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ২৩ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক পর্যায়ে উপজেলার ১২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ হাজার ৫০০ শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বলেন, মাধ্যমিক পর্যায়ে সকল শিক্ষার্থী বই পেয়েছে। তবে সকল বিষয়ের বই আমরা এখনো হাতে পাইনি। আপাতত ২-৩ টি বিষয়ের বই প্রদান করা হয়েছে। অন্য বিষয়ের বইগুলো আমরা হাতে পেলেই বিতরণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here