Saturday, April 20, 2024

বহরপুরে ২৭তম লালন অনুসারী অনুষ্ঠান পালিত

মোঃ আমিরুল হক : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বহরপুর পূর্বপাড়া প্রয়াত কোরবান আলী সাঁই এর বাড়ীতে ২৭তম বার্ষিক (লালন অনুসারী) অনুষ্ঠান উদযাপন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর পূর্বপাড়া কোরবান আলী সাঁই এর বাড়ীতে ২৭তম বাৎসরিক (লালন অনুসারী) অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

দুপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে রাত ৯টা থেকে শুরু হয় লালন গীতি। শেষে রাজবাড়ীরর পালা গান শিল্পী আলাউদ্দিন বয়াতী ও ফরিদপুরের সীমা সরকার পালা গান পরিবেশন করেন।

বহরপুর পূর্বপাড়া লালন অনুসারী দরবার শরীফের খাদেম দরবেশ কোরবান আলী সাঁই এর পুত্রবধু ও বহরপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস‍্য মোছাঃ শিরিনা আক্তার বিউটি বলেন, দীর্ঘদিন আমার পিতৃতুল্য শ্বশুর কোরবান আলী সাঁই লালনকে অনুসরন করে আসছিলেন। তিনি জীবদ্দসায় বাড়ীতে অনুষ্ঠানের আয়োজন করতেন। তিনি প্রয়াত হওয়ার পর এই দায়িত্ব আমি আমার কাঁধু তুলে নিয়ে প্রতি বছর ভক্তবৃন্দদের নিয়ে অনুষ্ঠানটি সচল রেখেছি। এর ধারাবাহিকতায় গতকাল ১ ফেব্রুয়ারি বুধবার লালন অনুসারী ভক্তদের আনন্দ দিতে অনুষ্ঠান করি। এখানে আলাউদ্দিন বয়াতী ও সীমা সরকার পালা গান পরিবেশন করেন। আমি আগামী দিনগুলোতে এই আয়োজন টিকিয়ে রাখতে চাই।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here