Friday, March 29, 2024

বালিয়াকান্দিতে বই উৎসব

মোঃ ইমদাদুল হক রানা(বালিয়াকান্দি):  রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সকল বিদ‍্যালয়ে ইংরেজি নববর্ষের প্রথম দিনেই পাঠ‍্যপুস্তক দিবস পালিত হয়েছে।

রবিবার (১ জানুয়ারি) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বালিয়াকান্দি সরকারি বালিকা উচ্চ বিদ‍্যালয়ে উৎসাহ উদ্দিপনার মধ‍্য দিয়ে ইংরেজি নববর্ষের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ‍্যপুস্তক তুলে দিয়েছেন উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস।
এসময় পাঠ‍্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান, বালিয়াকান্দি সরকারি বালিকা উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম প্রমূখ।

সমাপনি অনষ্ঠানের সভাপতি আম্বিয়া সুলতানা বলেন আজ ইংরেজি বছরের প্রথম দিন। শিক্ষার মান উন্নয়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ তোমরা যে নতুন পাঠ‍্যপুস্তক হাতে পেলে সেটা নিয়ে শুধু ঘরে তুলে রাখলে চলবে না। বই নিয়ে পড়াশুনা করে মানুষের মতো আলোকিত মানুষ হবে। শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিবে এটা আমাদের প্রত‍্যাশা। শিক্ষকদের উদ্দেশ্য বলেন। শিক্ষার্থীদের শিক্ষাদানের পাশাপাশি নীতি ও নৈতিকতা শেখাবেন যেন শিক্ষাই জাতীর মেরুদন্ড আপনাদের মাধ্যমে বিকশিত হয়। পরিশেষে সবাইকে ধন্যবাদ দিয়ে দেশ ও জাতীর মঙ্গল কমনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।এসময় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here