Thursday, March 28, 2024

বালিয়াকান্দিতে ভুমি সেবা সপ্তাহ ২০২৩এর সমাপনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ আমিরুল হক : “স্মার্ট ভুমি সেবায় ভুমি মন্ত্রণালয়” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভুমি সেবা সপ্তাহ ২০২৩ এর সমাপনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮মে) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্মার্ট ভুমি সেবা সপ্তাহের সমাপনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, সহকারী কমিশনার (ভুমি) মোঃ হাসিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান মোল্লা, নবাবপুর ইউনিয়ন চেয়ারম্যান বাদশা আলমগীর প্রমূখ।

এসময় বক্তাগণ এই সপ্তাহের তাৎপর্য তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার মধ‍্যে এটাও একটা বড় অধ‍্যায়। স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি)। এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহে মূল বিষয় হিসেবে উল্লেখ করেছেন এই কর্মকর্তা।

এছাড়াও, ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা প্রদান করা হয়েছে বলেও জানান। আরো বলেন, এই বছর ভূমিসেবা সপ্তাহটি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত স্মার্ট ভূমিসেবা উদ্যোগ এবং জাতীয় ভূমি সম্মেলন ২০২৩-এর ধারাবাহিকতায় উদ্‌যাপন করা হয়েছে। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্ত, কর্মচারী, প্রতিটি ইউনিয়ন ভুমি অফিসের উপ-সহকারী ভুমি কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি ও সুধিজন উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here