Tuesday, March 19, 2024

বৃষ্টির জন্য বিশেষ নামাজ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ন্যায় রাজবাড়ীতে অব্যাহত রয়েছে তীব্র তাপ প্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গরম থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ আদায় করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার মাঠে বৃষ্টির জন্য বিশেষ এই নামাজ আদায় করা হয়।

মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও গ্রামবাসীসহ বিভিন্ন বয়সী ৫০০ শতাধিক মুসল্লী দুই রাকাত নামাজে অংশ নেন।
নামাজে ইমামতি করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম মুনির । নামাজের পর খুৎবা পাঠ শেষে দোয়া পরিচালনাও করেন তিনি। মহান আল্লাহর কাছে দীর্ঘ মোনাজাতে বৃষ্টির জন্য প্রার্থনা করেন মুসল্লিরা।

মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী মো. তানিমুর রহমান বলেন, সারাদেশ অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। সেজন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইস্তেখারা নামাজ আদায় করলাম। বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করেছি।

অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম মুনির বলেন, সারা বিশ্বব্যাপী তাপমাত্রা অসহনীয় পর্যায়ে বেড়ে চলছে। বিশেষ করে আমাদের দেশে ধারণাতীতভাবে তাপমাত্রা বেড়েছে। এই তাপমাত্রা বেড়ে যাওয়াতে মানুষসহ পশুপাখির কষ্ট হচ্ছে। তাই বৃষ্টির জন্য আমরা বিশেষ নামাজ আদায় করেছি। আল্লাহ তায়ালার কাছে ক্ষমা চেয়েছি, ভিক্ষা চেয়েছি। তিনি যেন আমাদের সকলের গুনাহ ক্ষমা করে দিয়ে আমাদের মাঝে বৃষ্টি দেন।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here