Friday, March 29, 2024

ভোক্তা’র অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা

রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে রাজবাড়ী সদর উপজেলার বাণীবহ বাজারে অভিযান পরিচালনা করে দুইটি প্রতিষ্ঠানকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ মে) সকালে জেলার সদর উপজেলার বাণিবহ বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।
এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী, ঔষধ ও খাদ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করেন। নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য
উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করেন।

এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র প্রদান করেন। উক্ত কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে; ৪৩ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে বাণীবহ বাজারের আপ‍্যায়ন মিষ্টান্ন ভান্ডার নামের প্রতিষ্ঠানকে খাদ‍্য পণ‍্যে নিষিদ্ধ দ্রব‍্যের মিশ্রন, অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদনের অপরাধে ২ হাজার টাকা, ও একই বাজারের রাকিব হোটেল এন্ড রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধ) ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানে জেলা ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ ও সদর উপজেলা সেনেটারি ইন্সপেক্টর অংশগ্রহণ করেন।
এসময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচারক কাজী রকিবুল হাসান জানান, জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।রাজবাড়ীতে ভোক্তা অধিকারে অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা নয় হাজার টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচারক কাজী রকিবুল হাসান জানান, জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here