Friday, March 29, 2024

ভোক্তার অভিযানে দুই প্রতিষ্ঠান কে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন বাজারে ৮ই আগস্ট (সোমবার) জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে । ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে সদর উপজেলার বাণীবহ বাজার ও মাটিপাড়া এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী, মিষ্টির দোকান ও খাদ্য সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্যল সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এ সময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪২ ও ৪৩ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ২ টি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানে ভাই ভাই মিষ্টান্ন ভান্ডার কে ৫হাজার টাকা ও ভাগ্নে মিষ্টান্ন ভান্ডারকে ২হাজার টাকা জরিমানা করা হয় ।

জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানানো হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here