Wednesday, April 24, 2024

মঞ্চ পারফর্ম করেই জনপ্রিয় সেই – প্রিন্স

আমাদের চার পাশে ছড়িয়ে রয়েছে অনেক প্রতিভা ও প্রতিভাবান শিল্পী। অনেকেই আছে যারা নিজের প্রচারটা করতে চান না তারা । এমনই একজন প্রচার বিমুখ শিল্পীর মুখোমুখি হয়েছি আজ। তার নাম, মাহমুদ কাদের প্রিন্স। তিনি ক্ষ্যাপা প্রিন্স নামে পরিচিত। তার বাড়ী কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার পরানপুর গ্রামের বাসিন্ধা। কলেজে শিক্ষতার পাশপাশি তিনি বাংলাদেশের প্রতিটি জেলাতে করেছেন মঞ্চ পারফর্ম। আজকে এমনই তারকা শিল্পী ক্ষ্যাপা প্রিন্সের মুখোমুখি হয়েছি।

প্রশ্ন : কেমন আছেন প্রিন্স সাহেব। উত্তর: জ্বী, ভালো আছি। প্রশ্ন : আপনার গ্রামের বাড়ি কোথায়? উত্তর : আমার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালী থানার পরানপুর গ্রামে। প্রশ্ন : ধন্যবাদ, আপনি তো বাউল, লালন, ফোক গান করেন। উত্তর: মাটির গান, তাই চেষ্টা করি। প্রশ্ন : মুক্ত মঞ্চ আপনার প্রিয় জায়গা আর মঞ্চের দুর্দান্ত পারফর্ম এটা আপনি কিভাবে করেন, এইযে মঞ্চে উঠলে দর্শকরা এত আনন্দ উল্লাস করে, খুব মজা করে। উত্তর : দেখুন আমি একজন মুক্তমঞ্চের শিল্পী আর সমসাময়িক সময়ে দর্শকরা কি ধরনের গান পছন্দ করে এটা মাথায় রেখে সেই উপযোগী গান পারফর্ম করি, তাতে সবাই খুশি হয়। প্রশ্ন: গান নিয়ে আপনার স্বপ্ন কি? উত্তর : সত্যি বলতে আমি মুক্তমঞ্চের শিল্পী মঞ্চ পারফর্ম করতে ভালো লাগে, মঞ্চে কাজ করতে চাই বাংলার মাটির গান নিয়ে। প্রশ্ন : আপনি গানের পাশাপাশি নাটকেও কাজ করেন দেখি এছাড়া কি করেন। উত্তর: গান, নাটক ছাড়া আমি একটা কলেজে চাকরি করি, বাকি সময়টুকু অনুশীলন নিয়ে ব্যস্ত থাকি। প্রশ্ন: এ পর্যন্ত কোন কোন চ্যানেলে কাজ করেছেন। উত্তর: আরটিভি মিউজিক চ্যানেল, বিটিভি ও বৈশাখী টিভিতে কাজ করার সুযোগ হয়েছে তা ছাড়াও বিভিন্ন ইউটিউব চ্যানেলে অসংখ্য গান রয়েছে। প্রশ্ন :আপনি তো দেশের বাইরেও প্রগ্রাম করেছেন। উত্তরা: কলকাতাতে অনেকবার প্রগ্রাম করেছি। প্রশ্ন: আপনি বাংলাদেশের কতটি জেলাতে মঞ্চ পারফর্ম করেছেন। উত্তর: বাংলাদেশের প্রায় প্রতিটি জেলাতেই আমার মঞ্চ পারফর্ম করা হয়েছে। প্রশ্ন: ধন্যবাদ, আপনি যদি আপনার প্রিয় দর্শকদের উদ্দেশ্যে কিছু বলতেন। উত্তর: ধন্যবাদ আপনাকেও আমার মত একজন ক্ষুদ্র শিল্পীকে তুলে ধরার জন্য আর আমার প্রিয় দর্শকদের জন্য ভালোবাসা রইলো।

তাদের ভালোবাসাতেই আজ আমি মঞ্চে ক্ষ্যাপা প্রিন্স, তাই বাংলার প্রতিটি দর্শকই আমার প্রাণের প্রিয় মানুষ, আমি বিকাশ শিল্পী গোষ্টির সিরাজুল আলম স্যারকে সালাম জানাই। যিনি আমাকে এতদুর নিয়ে এসেছেন, তার প্রেরণায় আমি ক্ষ্যাপা প্রিন্স, ধন্যবাদ বাংলার গান প্রিয় মানুষদেরকে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here