Saturday, April 20, 2024

মহান বিজয় দিবস উপলক্ষে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এঁর বাণী

আজ ১৬ ডিসেম্বর। আমাদের গৌরবেরমহানবিজয়দিবস। এ দিনটি স্বাধীনতাযুদ্ধপর্বের অবিস্মরণীয় সমাপনি দিন। লাখো শহীদের রক্তস্নাত বিজয়ের দিন। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আহ্বানে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রহরে বাংলাদেশ পুলিশের অকুতো ভয় বীর পুলিশ সদস্যরা সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলার মধ্য দিয়ে যুদ্ধের শুভ সূচনা ঘটায়। অতঃপর বাঙালী জাতি দীর্ঘ ন’মাস রক্ত ক্ষয়ী সশস্ত্র মুক্তি যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি শাসকদের শোষণ, নিপিড়ন আর দুঃশাসনের কুহেলিকা ভেদ করে ১৯৭১ সালের এই দিনটিতে বিজয়ের প্রভাতি সূর্যের আলো ছিনিয়ে এনেছিলো এ দেশের শিশির ভেজা মাটির বুকে। আর এ দিনেই মানচিত্রে জন্ম হয় লাল-সবুজের পতাকা খচিত স্বাধীন ও স্বার্বভৌম বাংলাদেশের। রক্তনদী পেরিয়ে আসা আনন্দ-বেদনায় সিক্ত মহান বিজয় দিবস। এ বিজয় গৌরবের ও বাঁধ ভাঙ্গা আনন্দের দিন। একই সঙ্গে আজ লাখো স্বজন হারানোর শোকে ব্যথাতুর-বিহ্বল হওয়ারও দিন।এবারের বিজয় দিবসের আবহ ও গুরুত্ব ভিন্ন মাত্রিক কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকীতে জাতি এ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে। বিজয়ের এই দিনে রাজবাড়ী জেলার সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাই গভীরশ্রদ্ধা ও ভালোবাসা।

বাংলাদেশ আজ  বিশ্বের  উন্নয়নের রোলমডেল। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠনের মাধ্যমে বাংলাদেশ  ২০২১ সালের মধ্যে ক্ষুধা মুক্ত-দারি দ্র্যমুক্ত, শান্তিপূর্ণ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের  দরবারে ঠাঁই করে নিবে।

আসুন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে, দেশ প্রেমের মূল মন্ত্রকে ধারণ করে অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে দল মত নির্বিশেষে একতাবদ্ধ হয়ে কাজ করি। মহান বিজয় দিবসে-এই হোক আমাদের অঙ্গীকার।

(এম এম শাকিলুজ্জামান)
পুলিশসুপার, রাজবাড়ী।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here