Saturday, April 20, 2024

রাজবাড়ীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতিয় দিবস পালন

  • রাজবাড়ী প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও
    জাতীয় দিবস পালিত হয়েছে। দিবস টি উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছে রাজবাড়ী জেলা প্রশাসন।

এ উপলক্ষ্যে রাজবাড়ী পুলিশ্ সাইন্সে  সকালে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচীর সূচনা করা হয়। সূর্যদয়ের সাথে সাথে সরকারি-বে সরকারি ,সায়ত্বশাষিত আধা সরকারি বিভিন্ন ভবন সমূহে জাতিয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭ঃ৩০টায় জেলা প্রশাসকের চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্য্যে পুষ্পস্তবক অর্পন করেন রাজবাড়ী জেলা প্রশাসন,জেলা পুলিশ,মুক্তিযোদ্ধা সহ  বিভিন্ন সরকারি দফতর ও সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

রাজবাড়ী শহীদ আব্দুল আজিজ খুশি রেলওয়ে ময়দানে সকাল সারে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলণ ও পরে বেলুন ও সাদা পায়রা অবমুক্ত করে দিবস টি’র উদ্ভোধন করা হয়।

পরে পুলিশ, বিএনসিসি, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বয়েচ স্কাউট, গার্লস গাইড, সংগঠনের সমন্বয়ে কুচকাওয়াজ ও শারীরিক কসরত সহ নান্দনিক ডিসপ্লে পদর্শিত হয়।

এ সময় সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর এম পি সালমা চৌধুরী রুমা, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আঃজব্বার  পুলিশ সুপার এমএম শাকিলজ্জামান, সহ জেলার বিভিন্ন  সরকারি দফতরের কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিল।

এছাড়া রাজবাড়ী শ্রীপুর টার্মিনালে অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ও রাজবাড়ী রেলগেটে অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সকালে শ্রদ্ধাঞ্জলী অর্পন করে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ,রাজবাড়ী জেলা বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, রাজবাড়ী পৌরসভার কর্মকর্তা সহ ,বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

রাজবাড়ীতে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা শহীদ আঃ আজিজ খুশি, শহিদ ,রফিক,শফিক,সাদিককের  কবরস্থানে পুষ্পস্তবক অর্পন করা হয়।

দুপুরে জেলা প্রশাসকের বাসভবনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, বিকেলে শহীদ খুশি রেলওয়ে মাঠে বিভিন্ন খেলা ও সন্ধায় প্রামাণ্যচিত্র প্রদর্শনী , আলোকস্বজ্জা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং সুবর্নজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here