Thursday, April 25, 2024

শ্রেণীকক্ষে ফিরছে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ী জেলাতে করোনা ভাইরাসের প্রার্দুভাবে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর শ্রেণিকক্ষে ফিরেছে শিক্ষার্থীরা। করোনা ভাইরাসের প্রভাব স্বাভাবিক হওয়ায় মঙ্গলবার (১৫ মার্চ) সারাদেশের ন্যায় রাজবাড়ী জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে পুরোদমে ক্লাস শুরু হয়েছে। সব স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরুর নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (১৪ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ বিষয়ে নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে।
এর আগে দেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্ব-শরীরে পুরোদমে ক্লাস শুরু হলেও প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের স্ব-শরীরে শ্রেণী কার্যক্রম এতো দিন বন্ধ ছিলো। মঙ্গলবার থেকে প্রাক প্রাথমিক শিক্ষার্থীদের ক্লাসও শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয়গুলোকে ক্লাস চালাতে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে দেখা যায়, শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত প্রতিটি বিদ্যালয়। সকাল থেকেই শিক্ষক-শিক্ষার্থীরা এসেছে তাদের প্রিয় ক্যাম্পাসে। বন্ধুদের সাথে একে অপরের কোলাকুলি ও আড্ডায় মেতে উঠেছে তারা। দীর্ঘদিন পর তারা এমন পরিবেশ পেয়ে বেশ আনন্দিত।
সকাল ১০ টা থেকেই শুরু হয় মাধ্যমিক পর্যায়ের শিক্ষা কার্যক্রম। অ্যাসেম্বলী, জাতীয় সংগীত, কুচকাওয়াজ শপথ গ্রহণ ও জাতীয় ধ্বণীর মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর তারা ফিরে যান যার যার শ্রেণীকক্ষে। পাঠদান চলে বেলা ৪ টা পর্যন্ত। তবে শ্রেণীকক্ষে গিয়ে দেখা যায়, করোনা সংক্রমণ রোধে বিদ্যালয় কর্তৃপক্ষ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চালাচ্ছে তারা।

বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সার বলেন, স্কুলে স্বাভাবিক কার্যক্রম চালানোর জন্য গতকালই মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছেন। তারই আলোকে আমরা সকল প্রতিষ্ঠানে শ্রেণী কার্যক্রম চালানোর জন্য প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here