Tuesday, April 23, 2024

১৬ই জানুয়ারি ‘ট্রিডের’ উদ্দ্যোগে স্বাস্থ্যসেবা ও শীতবস্ত্র বিতরণ

উজ্জল হোসেন, পাংশা: বিনামূল্যে স্বাস্থ্যসেবার পাশাপাশি তীব্র শীতে কষ্ট পাওয়া সুবিধা বঞ্চিত শিশু ও ছিন্নমূল মানুষেরা মাঝে শীতবস্ত্র বিতরণ করতে আচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ট্রিড। দীর্ঘ সাত বছর বিনামূল্যে স্বাস্থ্যসেবা থেকে শুরু করে বছরে দুইটা ঈদে অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সহ বিভিন্নভাবে সেবা দিয়ে আসছে স্বেচ্ছাসেবী সংগঠনটি, তাররি ধারাবাহিকতায় এবার অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে যাচ্ছে সংগঠনটি।

এ আয়োজন সম্পর্কে ট্রিড এর সভাপতি মনজুর এরশাদ খান জানান – স্বাস্থ্যসেবার পাশাপাশি ট্রিড এবার সুবিধা বঞ্চিত শিশু ও ছিন্নমূল মানুষেরা মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করছে। প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষের অন্যান্য সকল সমস্যার মধ্যে স্বাস্থ্য সমস্যা প্রধানতম সমস্যা। আর্থিক সমস্যা ও সচেতনতার অভাবকেই প্রধান কারণ হিসেবে দেখছে স্বেচ্ছাসেবী সংগঠনটি, তারি ধারাবাহিকতায় ২০১৫ সাল থেকে ট্রিড বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।
সেবাসমূহগুলোর মধ্যে থাকছে- বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ফ্রি ওষুধ বিতরণ, ফ্রি ডায়াবেটিস পরীক্ষা, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, স্বাস্থ্য সচেতনতামূলক সেমিনার। স্বাস্থ্য সচেতনতামূলক বিশেষ বক্তব্য রাখবেন ডাঃ সাইদুর রহমান সামাদ, সাবেক পরিচালক(স্বাস্থ্য),বরিশাল।

এছাডাও স্বেচ্ছাসেবী সংগঠন ‘ট্রিড’ এর প্রধান উপদেষ্টা ও দেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনাসহ অনুষ্ঠানে আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে নির্দেশনা মূলক বক্তব্য রাখবেন।
সোমবার (১৬ই জানুয়ারি) অনুষ্ঠানটি বাহাদুরপুর ইউপি সংলগ্ন শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here