Friday, June 14, 2024

চাঞ্চল্যকর স্কুলছাত্র হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ ফরিদপুরে চাঞ্চল্যকর স্কুলছাত্র অন্তর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল শেখকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাব-১০। 

আজ শনিবার (১৮ মে) বেলা ১২ টার দিকে র‍্যাব ১০, সিপিসি ৩, ফরিদপুর ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান র‍্যাবের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার ।

শুক্রবার (১৭ মে) দুপুরে ফরিদপুর ভাঙ্গার টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে আসামি আজিজুল শেখকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আজিজুল শেখ ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকদী গ্রামের দুলাল শেখের ছেলে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল শেখ (৩০) গ্রেপ্তার

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, ২০১৮ সালের ৭ জুন ফরিদপুরের নগরকান্দার মানিকদী পাগলপাড়া এলাকার গ্রিস প্রবাসী আবুল হোসেন মাতুব্বরের ছেলে আলাউদ্দিন অন্তর (অষ্টম শ্রেণীর ছাত্র) মসজিদে তারাবির নামাজে যাওয়ার সময় পথে তাকে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা অন্তরকে জীবিত অবস্থায় ফেরত দিতে তার মা-বাবার কাছে মুক্তিপণ দাবি করেন। অতঃপর বিকাশের মাধ্যমে কিছু টাকাও দেন অন্তরের মা। তারপরও তারা অন্তরকে শ্বাসরোধ করে হত্যা করে। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় অভিযোগ দিলে পুলিশ বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়েও উদ্ধার করতে পারেনি অন্তরকে।

র‍্যাব আরও জানায়, এর ২১ দিন পর ওই এলাকার একটি খাল থেকে অন্তরের গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর গত ২০১৮ সালের ১৫ অক্টোবর নগরকান্দা থানার এসআই নিখিল চন্দ্র অধিকারী মামলার চার্জশিট আদালতে দাখিল করেন।

সাক্ষ্য ও শুনানি শেষে দীর্ঘ প্রায় ৬ বছর পর আদালত এবছরের ২৭ মার্চ মামলার রায় ঘোষণা করেন। রায়ে ৩ জনের মৃত্যুদন্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রায়ের সময় ছয়জনের মধ্যে পাঁচ জন আদালতে উপস্থিত থাকলেও আসামি আজিজুল শেখ পলাতক ছিলেন।

র‍্যাব-১০ শুক্রবার (১৭ মে) দুপুরে অভিযান চালিয়ে আজিজুল শেখকে ফরিদপুরের ভাঙ্গার টোলপ্লাজা এলাকা থেকে গ্রেপ্তার করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here