Monday, March 4, 2024

পাংশার বাহাদুরপুরে পুলিশের উঠান বৈঠক

 উজ্জল হোসেন, পাংশা: “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলার ১নং বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ চত্বরে বিট পুলিশিং কার্যক্রমের উঠান বৈঠক ও সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে অত্র ইউনিয়ন পরিষদ চত্বরে এই সভা অনুষ্ঠিত হয়।১নং বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের প্যানেলে চেয়ারম্যান ও ৮নং ওয়ার্ডের মেম্বার জামরুল ইসলাম এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – বাহাদুরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার এসআই আসাদুজ্জামান রিপন, এসআই সাদেকুজ্জামান, এএসআই মিরান। আরো উপস্থিত ছিলেন – অত্র ইউনিয়ন পরিষদের ৬,৭ ও ৮ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার মোছা. রেহেনা খাতুনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় এসআই রিপন বলেন – মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স কোন ব্যাক্তিকে মাদক সেবন ও তার কাছে মাদক পেলে ছাড় দেওয়া হবে না। বাল্য-বিবাহ সম্পর্কে তিনি সবাইকে অবহিত করে বলেন আপনাদের সন্তান (মেয়ে) কে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিবাহে আবদ্ধ করবেন না তাতে ঐ মেয়ের ভবিষ্যতে অনেক সমস্যা এবং বাচ্চা নিলে মৃত্যুর ঝুঁকি থাকে। তিনি আরও বলেন – স্কুল, কলেজের আশেপাশে ছাত্র ছাত্রী ছাড়া কাউকে পেলে এমনকি স্কুল কলেজ এর ছাত্র ছাত্রীদের যাওয়ার পথে ডিস্টাপ করলে তাদের বিরুদ্ধে আইন আনুক ব্যবস্থা নেওয়া হবে। এসময় এএসআই মিরান বলেন- জনসাধারণ যদি পুলিশ প্রশাসনকে সহায়তা করে তাহলে বর্তমান সময়ের থেকেও অনেক বেশি সহনশীল হয়ে আসবে পাংশার বাহাদুরপুর ইউনিয়নের সকল পরিবেশ। তিনি আরও বলেন – আপনাদের কারো সাথে ঝড়গা-বিবাদ হলে আগেই পুলিশের কাছে আসবেন না প্রথমে আপনেরা এলাকার চেয়ারম্যান, মেম্বার ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতা নিয়ে সমাধান করার চেষ্টা করবেন, আর তা না করে যদি সরাসরি আপনেরা মামলা করে পুলিশের কাছে আসেন তাহলে আপনাদের টাকা পয়সা নষ্ট হবে দৌড় ঝাপ করতে। এছাড়াও তিনি অপরাধ দমনে সকলকে পুলিশি সহায়তা নিতে থানায় অথবা পুলিশ ফাঁড়িতে শরণাপন্ন হওয়ার আহবান জানান। আইন নিজের হাতে তুলে নেওয়া থেকে বিরত থাকতে বলেন তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here